টেক ইনসাইড

দেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ৫ কোটি ২৮ লাখ: বিটিআরসি


প্রকাশ: 07/09/2022


Thumbnail

বর্তমানে দেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ৫২.৮ মিলিয়ন অর্থাৎ ৫ কোটি ২৮ লাখ বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর চেয়ারম্যান ও সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার। 

টেলিযোগাযোগ সেবা সংক্রান্ত মতবিনিময় সভায় মঙ্গলবার দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, 'বিটিআরসি নিজে কোন ব্যবসা করে না। সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করে। এটি একটি শক্তিশালী সংগঠন। সরকারের অন্যতম উদ্দেশ্য ইন্টারনেট সেবাকে সকলের কাছে সহজলভ্য করে তোলা। দেশে ৯৮ শতাংশ এলাকায় ৪জি সেবা চালু রয়েছে।'

এ সময়ে তিনি সকলকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সতর্ক থাকতে আহ্বান জানান। একইসাথে, শিশুদের জন্য ইন্টারনেট ব্যবহারে প্যারেন্টাল কন্ট্রোল গাইডেন্স সেবাটি বিনামূল্যে দেয়ার জন্য মোবাইল অপারেটরদের অনুরোধ জানান।

সাইবার জগতে ক্রমবর্ধমান পর্নোগ্রাফি, জালিয়াতি ও ইন্টারনেট ব্যবহারকারীদের প্রাইভেসি লংঘন ঠেকাতে ডিজিটাল সিকিউরিটি সেল তৈরি করা হয়েছে বলেও জানান তিনি।

গ্রাহকের কলড্রপের ভোগান্তি নিয়ে  তিনি বলেন, 'মোবাইল ফোনে কথা বলার সময় কলড্রপ হলে টাকা ফেরৎ পাওয়ার বিধান রয়েছে। এক্ষেত্রে কেউ সেবা বঞ্চিত হলে হেল্পলাইন ১০০ নম্বরে ফোন কল করে সরাসরি অভিযোগ করা যাবে।'  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭