কালার ইনসাইড

এবার প্রেমের শহরে যাচ্ছে মিমের ‘পরাণ’


প্রকাশ: 07/09/2022


Thumbnail

ঢাকাই চলচ্চিত্রের পালে লেগেছে হাওয়া। দীর্ঘ দিন পর আবারও হল মুখী হয়েছে দর্শক। এবার ঈদুল আজহায় মুক্তি পেয়েছে তিনটি চলচ্চিত্র। যার মাঝে বাজিমাত করেছেন পরিচালক রায়হান রাফী ‘পরাণ’ সিনেমাটি। ঈদে মাত্র ১১ সিনেমা হলে মুক্তি পেলেও অল্প দিনেই দর্শক চাহিদায় শীর্ষে চলে যায় ছবিটি। মাল্টিপ্লেক্সগুলোতে ‘পরাণ’র শো বাড়তেই থাকে। তবুও টিকিট পাচ্ছেন না দর্শক। শুধু তাই নয় বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে ব্ল্যাকেও টিকিট বিক্রি হতে দেখা গিয়েছে। এবার ফ্রান্সের রাজধানী প্যারিসে যাচ্ছে ছবিটি। প্রেমের শহরে প্রদর্শিত হবে প্রেম বিরহের গল্পে নির্মিত এই চলচ্চিত্র।

সিনেমাটি প্যারিসে পরিবেশনের আয়োজনে রয়েছে দেশি এন্টারটেইনমেন্ট নামক প্রতিষ্ঠান। আগ্রহীরা অনলাইনে ‘পরাণ’র টিকিট কিনতে পারবেন বলে জানিয়েছে তারা।  

প্যারিসের দুটি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে ‘পরাণ’। ৯ সেপ্টেম্বর স্থানীয় সময় সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে সেখানকার ‘পাতে দ্য লা ভিলেত’ সিনেমা হলে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে। ১০, ১১, ১২ ও ১৩ সেপ্টেম্বর ‘পাতে দ্য লা’ এবং ‘ভিলেত গ্যঁমো সাঁ দনি’ সিনেমা হলে দেখানো হবে ছবিটি।

এছাড়া চলতি মাসের মাঝামাঝি সময়ে যুক্তরাষ্ট্র ও কানাডায় ‘পরাণ’ মুক্তি পাবে বলে জানা গেছে।

লাইভ টেকনোলজিস প্রযোজিত সিনেমা ‘পরাণ’-এর সঙ্গে ঈদে মুক্তি পাওয়া সিনেমাগুলোকে পেছনে ফেলে ‘পরাণ’-এর প্রেক্ষাগৃহ দিনে দিনে বেড়েই চলেছে। দেশীয় দর্শকের পাশাপাশি ‘পরাণ’-এর চাহিদা বেড়েছে প্রবাসেও। যে কারণে প্রযোজনা প্রতিষ্ঠান থেকে জানানো হয়, সিনেমাটি শিগগির ভারত, অস্ট্রেলিয়া, ফ্রান্স, মালয়েশিয়া, লন্ডন, ওমান, দুবাই, কানাডাতে মুক্তি পাবে।

দেশের আলোচিত একটি সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। মুক্তির আগেই সিনেমার গান ও ট্রেলার দর্শকমহলে প্রশংসিত হয়। আর মুক্তির পর থেকে সিনেমাটির টিকিট পাচ্ছেন না দর্শক। 

‘পরাণ’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। এতে আরও আছেন শিল্পী সরকার অপু, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, লুৎফর রহমান জর্জ, রাশেদ মামুন অপু, মিলি বাশার প্রমুখ। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী ও নাভেদ পারভেজ। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭