ইনসাইড পলিটিক্স

তিস্তার পানি না পাওয়াকে দুঃখজনক বললেন রওশন এরশাদ


প্রকাশ: 07/09/2022


Thumbnail

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ এমপি বলেছেন, তিস্তার পানি প্রবাহের ন্যায্য হিস্যা আমরা না পাওয়ায়, বাংলাদেশের এক লাখ হেক্টর জমি শুকিয়ে মরুভূমিতে রূপান্তরিত হওয়ার উপক্রম হয়েছে। এটা দুঃখজনক। 

বুধবার (৭ সেপ্টেম্বর) বিকাল ৩টায় রাজধানীর গুলশানের এক অফিসে সম্মেলন প্রস্তুতি কমিটির প্রথম সভায় সভাপতির ভাষণে টেলিকনফারেন্সে বিরোধী দলীয় নেতা এসব কথা বলেন।

তিনি বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে আমাদের লাখো শহীদের রক্তই শুধু ঝরেনি, বন্ধুরাষ্ট্র ভারতের অসংখ্য সৈনিকের বুকের তাজা রক্তও ঝরেছে। তাই ভারতের সরকারই নয়, জনগণের সঙ্গে বাংলাদেশের মানুষের আত্মার আত্মীয়ের সম্পর্ক গড়ে উঠেছে। এরপরও বাংলাদেশের মানুষ পানির ন্যায্য হিস্যা পাবে না, এটা দুঃখজনক। আশাকরি শিগগিরই দুই দেশের শীর্ষ পর্যায়ে আলোচনা করে এ বিষয়ে সমাধানে পৌঁছানো সম্ভব হবে।   

৭টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার সরকারের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান বিরোধী দলীয় নেতা। এসময় তিনি এবারের ভারত সফরে বেশকিছু সাফল্যজনক কর্মকাণ্ড সম্পন্ন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও মোবারকবাদ জানান। বিশেষ করে ভারত সরকার বাংলাদেশকে ডিজেল দেয়ার যে প্রতিশ্রুতি দিয়েছে, তা অবশ্যই সাধুবাদ জানানোর মতো। এছাড়া কুশিয়ারা নদীর পানি প্রবাহ স্বাভাবিক রাখতে যে চুক্তি সই হয়েছে, তা বাংলাদেশের জন্য একটি বড় অর্জন বলে মন্তব্য করেন বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ।  

সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব গোলাম মসীহ্’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুত কমিটির যুগ্ম-আহ্বায়ক এম এ সাত্তার, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, এস এম এম আলম, এম এ গোফরান (সাবেক এমপি), অ্যাড. জিয়াউল হক মৃধা (সাবেক এমপি), অধ্যাপক ইকবাল হোসেন রাজু ও কাজী মামুনুর রশীদ।
 
সভার শুরুতেই সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব গোলাম মসীহ্ দেশব্যাপী জাতীয় পার্টির সম্মেলন ২০২২’র প্রস্তুতির ব্যাপক কর্মসূচির বিস্তারিত উপস্থাপন করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭