ওয়ার্ল্ড ইনসাইড

আর নির্বাচনে লড়বেন না হিলারি


প্রকাশ: 07/09/2022


Thumbnail

এর আগে দুই বার ব্যর্থ হয়েছেন। অবশেষে আর প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। এর আগে ২০০৮ এবং ২০১৬ সালে তিনি প্রেসিডেন্ট পদে লড়াই করে হেরে যান। সম্প্রতি এক সাক্ষাৎকারে আর কখনো প্রেসিডেন্ট পদে লড়বেন না  বলে জানিয়েছেন তিনি।

সম্প্রতি এক ণিউজ চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে হিলারি বলেন, ‘আমাদের এমন একজন প্রেসিডেন্ট আছেন যিনি আমাদের গণতন্ত্র এবং আইনের শাসনকে সম্মান করেন এবং আমাদের দেশকে সমুন্নত রেখেছেন।‘

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবারও নির্বাচনে লড়াই করলে কেমন হবে জানতে চাইলে জবাবে ট্রাম্প এই পদের জন্য আর ফিট নন বলে মন্তব্য করেন তিনি। আবারও নির্বাচনে দাড়ালে হয়তো হেরে যাবেন বলে মনে হয় তার।।

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হয়ে হিলারি এবং ট্রাম্পের মধ্যে। যদিও ওই নির্বাচনে শেষ হাসি হেসেছিলেন ট্রাম্প। এদিকে ২০২৪ সালে হতে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের ইচ্ছা প্রকাশ করেছেন ডোনাল্ড ট্রাম্প।

এদিকে ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত চলছে। হোয়াইট হাউজ থেকে সরকারি গোপন নথি সরিয়ে নেওয়ার অভিযোগে এই তদন্ত পরিচালনা করছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই। এরই মধ্যে ট্রাম্পের ফ্লোরিডার মার-এ-লাগো থেকে বিপুল নথি উদ্ধার করেছে সংস্থাটি।

এসব গোপন নথিতে অন্য একটি দেশের পারমাণবিক সক্ষমতাসহ সামরিক প্রতিরক্ষার বিষয়ে তথ্য রয়েছে। তবে কোন দেশের সামরিক প্রতিরক্ষার বিষয়ে নথিতে তথ্য রয়েছে সে বিষয়ে পরিষ্কার করা হয়নি। তাছাড়া দেশটি যুক্তরাষ্ট্রের বন্ধু নাকি শত্রু তাও বলা হয়নি।

এ ব্যাপারে ট্রাম্পের প্রতিনিধি কিংবা বিচার বিভাগ কোনো মন্তব্যও করেনি। প্রেসিডেন্ট থাকার সময় সরকারি কাগজপত্র ট্রাম্প কীভাবে ব্যবহার করেছেন, তা নিয়ে একটি তদন্তের অংশ হিসেবে এই তল্লাশি চালানো হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭