ওয়ার্ল্ড ইনসাইড

নরেন্দ্র মোদিকে প্রশংসায় ভাসালেন ট্রাম্প


প্রকাশ: 08/09/2022


Thumbnail

ভারতের প্রধানমন্ত্রীকে দুর্দান্ত একজন মানুষ বলে আখ্যা দিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার মতে, মোদি ‘ভয়ানকভাবে’ কাজ করে যাচ্ছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প বলেন, ভারত কখনোই তাঁর চেয়ে ভালো বন্ধু পায়নি।

নিউইয়র্কের নিকটবর্তী বেডমিনিস্টারে নিজস্ব গলফ ক্লাবে দেওয়া ওই সাক্ষাৎকারে ২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে নিজের প্রার্থিতার বিষয়েও কথা বলেন ট্রাম্প। তিনি বলেন, ‘সবাই চায় আমি নির্বাচন করি। তবে আমি নির্বাচনে লড়ব কিনা এই বিষয়ে আমি শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত নেব বলেই আশাবাদী।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা কিংবা বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়ে তাঁর সঙ্গে ভারতে সম্পর্ক বেশি ভালো কিনা এমন এক প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, ‘এই বিষয়ে জানতে হলে আপনাকে প্রধানমন্ত্রী মোদীকেই জিজ্ঞেস করতে হবে। তবে আমি মনে করি যে, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে আপনাদের যে সম্পর্ক ছিল এর চেয়ে ভালো আর কখনো ছিল।’ এ সময় ট্রাম্প যুক্তরাষ্ট্রে থাকা ভারতীয় জনগোষ্ঠীর পক্ষ থেকে তাঁকে ব্যাপকভাবে সমর্থনদানের বিষয়টিও উল্লেখ করেন। তিনি আরও উল্লেখ করেন, তাঁর প্রেসিডেন্সির সময় প্রধানমন্ত্রী মোদির সঙ্গে মিলে বেশ কিছু দারুণ কাজ হয়েছে।

ট্রাম্প বলেন, ‘আমার সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দুর্দান্ত একটি সম্পর্ক ছিল। আমরা বন্ধু ছিলাম, বন্ধুই আছি। আমি মনে করি তিনি একজন দুর্দান্ত ব্যক্তি এবং তিনি “ভয়ানকভাবে” কাজ করে যাচ্ছেন। তিনি যেসব কাজ করে যাচ্ছেন সেগুলোর কোনোটাই সহজ নয়। আমি তাঁকে দীর্ঘদিন ধরেই একজন ভালো মানুষ হিসেবে চিনি।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭