ইনসাইড টক

‘অবশ্যই ওটিটিতে কাজ করার পরিকল্পনা আছে’


প্রকাশ: 09/09/2022


Thumbnail

ঢালিউড কুইন অপু বিশ্বাস। দীর্ঘ দেড় যুগ ধরে সিনেমায় কাজ করছেন তিনি। একটা সময় ইন্ডাস্ট্রির শীর্ষ নায়িকা হিসেবে তুমুল ব্যস্ত সময় পার করেছেন। মাঝে কিছুটা বিরতি দিয়ে এখন আবারও সিনেমায় নিয়মিত হয়েছেন। এই নায়িকার একটি স্বপ্ন ছিল সিনেমার প্রযোজক হওয়ার। সেই সাদটাও পূরণ হচ্ছে তার। প্রথমবার একটি সিনেমার প্রযোজক হয়েছেন তিনি। তার প্রযোজিত সিনেমাটির নাম ‘লাল শাড়ী’। তানভীর আহমেদ সিডনীর গল্পে এটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। এটি নির্মাণের জন্য সরকারি অনুদানও পেয়েছেন তিনি।
 
আগামী নভেম্বর মাস থেকে এটির শুটিং শুরু হবে। এরই মধ্যে শুটিং লোকেশন নির্ধারিত হয়েছে। এখন চলছে অভিনয়শিল্পী নির্বাচনের কাজ। চলতি মাসেই সেসব আনুষঙ্গিক কাজ সম্পন্ন করবেন তিনি। সিনেমাটির গুরুত্বপূর্ণ একটি চরিত্রেও অভিনয় করবেন অপু বিশ্বাস। সমসাময়িক নানা বিষয় ও নতুন চলচ্চিত্র নিয়ে বাংলা ইনসাইডারের সাথে কথা হয় এই দর্শকপ্রিয় নায়িকার।

বাংলা ইনসাইডার: সিনেমার নাম ‘লাল শাড়ি’ কেন?

অপু বিশ্বাস: আমার কাছে মনে হয় লাল ভালোবাসার প্রতীক। আর শাড়ি নারীদের অহংকার। এই দুই মিলে ‘লাল শাড়ি’। পাশাপাশি আমাদের বাংলাদেশের যে তাঁত শিল্পটি আছে সেটিই দর্শকদের সামনে তুলে ধরতে চাই। তাছাড়া লাল রং সব কিছুর সঙ্গে মানায়। এই যেমন, বিয়ের সময় মেয়েরা লাল শাড়ি পরে, কাউকে প্রপোজ করতে গেলেও পরে। যেমন আমি প্রপোজ করতে গিয়ে লাল শাড়ি পরেছিলাম। আবার আমরা মেয়েরা যখন মা হই, বেবি শাওয়ারের সময়ও মা আমাকে লাল শাড়ি পরিয়ে দিয়েছিল। তো এসব বিষয় নিয়ে লাল শাড়ি সিনেমার নামকরণ করা হয়েছে।



বাংলা ইনসাইডার: ছবিটির প্রস্তুতি কতদূর?

অপু বিশ্বাস: আমাদের পরিকল্পনা ছিলো চলতি বছরের নভেম্বরের দিকে ছবির কাজ শুরু করবো। সে অনুযায়ী কাজ চলছে। আশাকরি সব কিছু ঠিক থাকলে নভেম্বরেই শুরু করতে পারবো।

বাংলা ইনসাইডার: ছবিতে নায়ক চরিত্রে কে থাকছেন?

অপু বিশ্বাস: এইটার জন্য সবার কিছুদিন আরও অপেক্ষা করতে হবে। অবশ্যই আমাদের সিনেমার মানুষদের মাঝে থেকেই নিবো।

বাংলা ইনসাইডার: অনুদানের সিনেমা নিয়ে অনেক সময় অনেক প্রশ্ন উঠেছে। একজন নতুন প্রযোজক ও অভিনেত্রী হিসেবে আপনি বিষয়টি কিভাবে দেখছেন?

অপু বিশ্বাস: আসলে যারা অনুদান দেন তাঁরা অনেক বিজ্ঞ মানুষ। এটি নিয়ে আমার বলার কিছু নেই। তাছাড়া অনুদান সরকারি একটা টাকা যা দিয়ে অন্য কোন কিছু করার সুযোগ নেই। আর সম্প্রতি এই বিষয়গুলো নিয়ে মন্ত্রণালয়ে বৈঠক হয়েছে। খুব শীঘ্রই সবাই জানবে বিষয়গুলো।



বাংলা ইনসাইডার: আপনার অন্য সিনেমাগুলো কী অবস্থা?

অপু বিশ্বাস: ‘ঈশাখাঁ’ এই মাসের ৩০ তারিখ মুক্তি পাবে। পাশাপাশি ওপার বাংলার একটি সিনেমা ‘আজকের শর্টকাট’ ১৬ তারিখ বাংলাদেশে মুক্তি পাবে। পাশাপাশি  ‘ছায়া বৃক্ষ’ছবিটি চলতি বছরেই মুক্তি পাবে। এছাড়া আরও দুইটি সিনেমার কথা চলছে।

বাংলা ইনসাইডার: অনেকেই এখন ওটিটি মাধ্যমে কাজ করছেন। সেক্ষেত্রে ওটিটি নিয়ে আপনার পরিকল্পনা কি?

অপু বিশ্বাস: অভিনেতা-অভিনেত্রীরা সব সময় দর্শক যেটা চায় সেটি করার চেষ্টা করি। আমিও তার ব্যতিক্রম নই। ওটিটি থেকে যে ধরনের কাজকে দর্শক প্রাধান্য দিবে আমাদের সেই কাজটি করতে হবে। হ্যাঁ অবশ্যই ওটিটিতে আমার কাজ করার পরিকল্পনা আছে।



বাংলা ইনসাইডার: সম্প্রতি বিভিন্ন অনুষ্ঠানে শাকিব খানকে নিয়ে কিছু কথা বলেছেন আপনি। এটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেকেই সমালোচনা করছেন। বিষয়টি আপনি কিভাবে দেখছেন?

অপু বিশ্বাস: আসলে দেশের প্রধানমন্ত্রী কোথাও দাঁড়িয়ে থাকলেও তাঁকে নিয়েও অনেকেই সমালোচনা করে। আসলে একটি গ্রুপই আছে যারা সব সময় অন্যদের কথা নিয়ে নানা ধরণের বিভ্রান্তি ছড়ায়। তাঁদের কাজটাই এটা।

বাংলা ইনসাইডার: দর্শকদের উদ্দেশ্যে কিছু বলুন...

অপু বিশ্বাস: আসলে দর্শকদের জন্যই আজকে পর্যন্ত বাংলা সিনেমা টিকে আছে। একটা বিষয় খুবই আনন্দের যে শ্বশুর বাড়ি জিন্দাবাদ টু ছবিটি মুক্তির সময় ৬৫ সিনেমা হল ছিলো। আর এই ছবিটি যখন টানা ১২ সপ্তাহ চলে তখন নতুন করে বেশ কিছু হল চালু হওয়া সহ মোট ২১০টি। দর্শকদের ভালোবাসায় এটি সম্ভব হয়েছে। আর আমার দর্শক যারা আছেন তাঁরা অবশ্যই আমার ‘লাল শাড়ি’ পাশে থাকবেন। হলে গিয়ে সিনেমাটি দেখবেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭