টেক ইনসাইড

অক্টোবরে উন্মোচন করা হবে গুগল পিক্সেল ৭


প্রকাশ: 12/09/2022


Thumbnail

অ্যালফাবেটের মালিকানাধীন গুগল আগামী ৬ অক্টোবর তাদের পিক্সেল ৭ স্মার্টফোন উন্মোচন করবে। একইসাথে অ্যাপলের সাথে টেক্কা দিতে প্রথমবারের মতো স্মার্টওয়াচ আনতে যাচ্ছে মার্কিন টেক জায়ান্ট।

সম্প্রতি গুগল এক টুইটে জানায়, আসছে ‌‌মেড বাই গুগল উন্মোচন ইভেন্টটি মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে। এই লাইভ ইভেন্টে গুগল পিক্সেল ৭, পিক্সেল ৭ প্রো এবং গুগল পিক্সেল ওয়াচ উনন্মোচন করা হবে। ওইদিন নতুন স্মার্ট হোমও উন্মোচন করা হবে।

এক ব্লগ পোস্টে জানানো হয়, পিক্সেল ৭ ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। এতে গুগলের কাস্টম মোবাইল চিপ টেনসর ব্যবহার করা হয়েছে। গুগল জানিয়েছে, নতুন চিপসেটটি ব্যবহারকারীদের ফটো, ভিডিও, নিরাপত্তা এবং স্পিচ রিকগনিশনের জন্য পার্সোনালাইজড ফিচার ব্যবহারের সুযোগ দেবে।

এর আগে গত মে মাসে অনুষ্ঠিত আই/ও সম্মেলনে পিক্সেল ৭ স্মার্টফোন ও পিক্সেল ওয়াচ আনার বিষয়টি সামনে আনে গুগল এবং এর আগে ডিভাইসটি সর্ম্পকে কিছু তথ্য অনলাইনে ফাঁস করেছিলেন জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা।

জানা যাচ্ছে, গুগল পিক্সেল ৭ ফোনটি দেখতে প্রায় পূর্বসূরি পিক্সেল ৬ এর মতোই হবে। ডিভাইসটির পেছনের ক্যামেরায় থাকবে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএন১ প্রাইমারি ক্যামেরা, একটি ১৩ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৮ আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং জিএম১ টেলিফটো ক্যামেরা। সেলফিপ্রেমীদের জন্য থাকবে ১০ দশমিক ৮৭ মেগাপিক্সেলের স্যামসাং ৩জে১ সেন্সর।

৯০ হার্টজ রিফ্রেশ রেটসহ ৬.৪ ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে থাকবে অত্যাধুনিক গুগল টেনসর প্রসেসর। ফোনটিতে ফাইভজি, ফোরজি এবং থ্রিজি কানেক্টিভিটি থাকবে। পাশাপাশি থাকবে ওয়্যারলেস চার্জিং সুবিধা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭