ইনসাইড টক

‘আ. লীগ কোনো রাজনৈতিক দলের পাল্টা কর্মসূচি দেয় না’


প্রকাশ: 13/09/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ কখনো কোনো রাজনৈতিক দলের পাল্টা কর্মসূচির অংশ হিসেবে কর্মসূচি দেয়। দেয়ার কোনো প্রশ্নও আসে না। আওয়ামী লীগের নিয়মিত সাংগঠনিক কার্যক্রম হিসেবেই এখনকার কাউন্সিলগুলো অনুষ্ঠিত হচ্ছে। আগস্ট মাস জাতীয় শোকের মাস ছিল এ কারণেই আমরা তৃণমূল পর্যায়ে কাউন্সিল করিনি। তৃণমূলে কোনো রাজনৈতিক সাংগঠনিক কার্যক্রম না করে আমরা সেখানে প্রতিটি পাড়া-মহল্লায়, ইউনিয়নে, উপজেলায়, জেলায় জাতীয় শোক দিবস পালন করেছি। আমাদের জাতির পিতাকে শ্রদ্ধাভরে স্মরণ করেছি।

রাজধানীর বিভিন্ন স্থানে ১৬টি প্রতিবাদ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। অন্যদিকে সাম্প্রতিক সময়ে আওয়ামী লীগ ব্যস্ত সময় কাটাচ্ছে বিভিন্ন স্থানে দলের সম্মেলন করার মধ্য দিয়ে। এ নিয়ে নিয়ে বাংলা ইনসাইডারের সাথে আলাপচারিতায় এস এম কামাল হোসেন এসব কথা বলেছেন। পাঠকদের জন্য এস এম কামাল হোসেন এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

এস এম কামাল হোসেন, জাতীয় শোক মাসের সময় আমরা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন, তার আত্মজীবনী, দেশের জন্য তার ত্যাগের কথা গণ মানুষের সামনে তুলে ধরেছি। এখন আমাদের সাংগঠনিক কার্যক্রম এটা রুটিনমাফিক হিসেবে চলছে। ডিসেম্বরে আমাদের কেন্দ্রীয় সম্মেলন, সেই সম্মেলনকে সামনে রেখে আমরা প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন পর্যন্ত সম্মেলন করছি। আমাদের কর্মসূচি অব্যাহত রয়েছে এবং সেটা অব্যাহতভাবে চলতে থাকবে। আমরা কারও বিরুদ্ধে কোনো কর্মসূচি দেই না। আমরা আমাদের সংগঠনকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে কাজ করছি। এতে কোনো দল যদি মনে করে যে, আমরা তাদের পাল্টা কর্মসূচি দিচ্ছি তাহলে তারা নিজেরাই ক্ষতিগ্রস্ত হবে।

তিনি আরও বলেন, আমাদের জাতীয় সম্মেলন যদি ডিসেম্বরে হয় তারপরও আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। শেখ হাসিনা সরকারের উন্নয়নের মহাযজ্ঞ আমরা মানুষের সামনে তুলে ধরছি। পাশাপাশি বিএনপি যখন ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থেকে মানুষের সাথে কি রকম আচরণ করেছে তা মানুষের সামনে তুলে ধরছি। তারা যে দেশটাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল তা মানুষকে জানাচ্ছি। কেউ যদি আন্দোলনের নামে অস্থিতিশীল সৃষ্টি করে, আন্দোলন নামে সাধারণ মানুষের ক্ষতি করে তাহলে সাধারণ মানুষই তাদের প্রতিহত করবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭