ওয়ার্ল্ড ইনসাইড

পোষা ক্যাঙ্গারুর আক্রমণে মালিকের মৃত্যু


প্রকাশ: 14/09/2022


Thumbnail

অস্ট্রেলিয়ায় পোষা ক্যাঙ্গারুর আক্রমণে মালিকের মৃত্যু হয়েছে। ৭৭ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যুর ঘটনায় পোষা এক ক্যাঙ্গারুকে সন্দেহ করা হয়েছে। 

জানা গেছে, একটি বুনো ক্যাঙ্গারুকে পুষেছিলেন ওই বৃদ্ধ। সেই ক্যাঙ্গারুর আক্রমণে তার মৃত্যু হয়েছে। তবে এ ঘটনা দেশটিতে ৮৬ বছরে এই প্রথম বলে জানিয়েছে দেশটির পুলিশ।

অস্ট্রেলিয়ার পুলিশ সূত্রে জানা যায়, গত রোববার বিকেলে পশ্চিম অস্ট্রেলিয়ার রেডমন্ডের এক বাড়িতে আহত অবস্থায় ওই বৃদ্ধকে উদ্ধার করেন তার এক আত্মীয়। বৃদ্ধের গায়ে একাধিক আঘাতের চিহ্ন ছিল। হাসপাতালে নেওয়া আগেই ওই ব্যক্তি মারা যায়।

পুলিশের মুখপাত্র জানান, নিহত ওই বৃদ্ধকে ক্যাঙ্গারু আক্রমণ করেছিল। উদ্ধারকর্মীরা যখন বৃদ্ধকে হাসপাতালে নেওয়ার করে তখন তাদের বাধা দিয়েছিল ওই ক্যাঙ্গারু। অবশেষে ক্যাঙ্গারুটিকে গুলি করে মারতে বাধ্য হন তারা। কারণ পরিস্থিতি ক্রমশ ঝুঁকিপূর্ণ হয়ে উঠছিল। 

অস্ট্রেলিয়ার বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, শেষবার ১৯৩৬ সালে ক্যাঙ্গারুর এরকম প্রাণঘাতী আক্রমণের ঘটনা ঘটেছিল। উইলিয়াম ক্রিকশ্যাঙ্ক নামে ৩৮ বছর বয়সী এক ব্যক্তি ক্যাঙ্গারুর আক্রমণে মারা যান। ক্যাঙ্গারুর আক্রমণে ওই ব্যক্তির চোয়াল ভেঙে যায় এবং মাথায় তীব্র আঘাত লাগে।

উল্লেখ্য, ক্যাঙ্গারু প্রাণিটির নাম নিলেই চলে আসে অস্ট্রেলিয়ার চিত্র। দেশটির জাতীয় পশু এটি। গরু ছাগলসহ অন্যান্য পশুর মতো ক্যাঙ্গারুও পোষা হয় সেখানে। জাতীয় পশু হওয়ায় দেশটিতে এই প্রাণিটি খুবই মর্যাদার অধিকারী।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭