ক্লাব ইনসাইড

চবি ছাত্রীকে নিপীড়নের ভিডিও ছড়ানো বন্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ


প্রকাশ: 15/09/2022


Thumbnail

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে যৌন নিপীড়নের ভিডিও যেন না ছড়ায়, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মামলার তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে আদালত ওই ঘটনায় করা মামলার আসামি নুর হোসেন শাওনের জামিন আবেদন নামঞ্জুর করেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকালে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞার আদালত এ আদেশ দেন।

চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী গণমাধ্যমকে বলেন, বুধবার নুর হোসেন শাওন নামে এক আসামি জামিন চেয়েছিলেন। তিনি ঘটনার সঙ্গে সরাসরি জড়িত। আদালত তার জামিন নামঞ্জুর করেছেন।

তিনি আরও বলেন, ওই ছাত্রীকে যৌন নিপীড়নের ভিডিও যেন কোথাও ছড়িয়ে না পড়ে, সে বিষয়ে ব্যবস্থা নিতে মামলার তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে মামলার তদন্ত কর্মকর্তাকে সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন আদালত।

এ সময় আদালতে উপস্থিত ছিলেন- ভিকটিম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া, সহকারী প্রক্টর অরুপ বড়ুয়া ও মামলার তদন্ত কর্মকর্তা মিজানুর রহমান।

আদালত সূত্রে জানা যায়, ভুক্তভোগী ওই ছাত্রী বুধবার আদালতে আসামি নুর হোসেনকে শনাক্ত করেন। নুর হোসেন প্রথমে তার পিঠে আঘাত করেন বলেও জানিয়েছেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া আদালতকে জানান, ঘটনার পর থেকে তারা প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছেন। এর পাশাপাশি ঘটনায় জড়িত বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ জুলাই রাত সাড়ে ১০টার দিকে বন্ধুর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকা থেকে হলের দিকে ফিরছিলেন এক ছাত্রী। তখন ওই ছাত্রী ও তার বন্ধুর দিকে হঠাৎ নজর পড়ে আসামিদের। তারা গিয়ে প্রথমে ছাত্রী ও তার বন্ধুকে বিভিন্ন কথা জিজ্ঞেস করে চাঁদা দাবি করেন। তাদের দুজনকে আটকে রেখে এলোপাথাড়ি কিল, ঘুষি ও লাথি মারতে থাকেন অভিযুক্তরা। মারধরের একপর্যায়ে ভুক্তভোগী ওই ছাত্রীকে বিবস্ত্র করেন আসামিরা। এছাড়া শ্লীলতাহানি করে ভিডিও ধারণ করেন। এরপর তাদের কাছ থেকে মোবাইল ও মানিব্যাগ নিয়ে ছেড়ে দেয়।

এ ঘটনায় মূল অভিযুক্তসহ চার জনকে গত ২৩ জুলাই গ্রেফতার করে র‍্যাব-৭ । গ্রেফতাররা হলেন চবির ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আজিম (২৩) ও নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছার বাবু (২২), হাটহাজারী কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. নুর হোসেন শাওন (২২) ও দ্বিতীয় বর্ষের ছাত্র মাসুদ রানা মাসুদ (২২)। এরপর সাইফুল নামে আরও একজনকে গ্রেফতার করে র‍্যাব।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭