ইনসাইড পলিটিক্স

বিতর্কিতদের নিয়ে বরিশালে বিএনপির কমিটি গঠনের অভিযোগ


প্রকাশ: 16/09/2022


Thumbnail

বরিশাল সদর উপজেলায় জামায়াতে ইসলামীর সমর্থনে দুইবারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন জামায়াতের সাবেক আমীর মো. নুরুল আমীনকে আহ্বায়ক ও বিতর্কিত মো. রফিকুল ইসলাম সেলিমকে সদস্য সচিব করে বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

গত বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মুজিবুর রহমান নান্টু ও সদস্য সচিব আক্তার হোসেন মেবুল ৩৫ সদস্যের এই কমিটি অনুমোদন করেন।

কমিটিতে ১ নম্বর যুগ্ম আহ্বায়ক করা হয়েছে বিগত ইউপি নির্বাচনে সদর উপজেলার চরমোনাই ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে প্রকাশ্যে জনসংযোগে অংশ নেয়া একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম রাঢ়ীকে। কমিটির ৯ নম্বর সদস্য ইয়াসিন সিকদার চুন্নুও বিগত ইউপি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রচারণা করেছেন। সদস্য সচিব রফিকুল ইসলাম সেলিম মোল্লা বহুবিবাহ ও এলাকায় নানা অপকর্ম সমালোচিত। এছাড়াও স্থানীয় যুবদল নেতা দেলোয়ার হোসেন হত্যা মামলার আসামি। এছাড়া আরও কয়েকজন বিতর্কিত ব্যক্তিকে আহ্বায়ক কমিটিতে স্থান দেয়া হয়েছে বলে অভিযোগ করেন পদবঞ্চিত নেতারা।

এ বিষয়ে জানতে চাইলে জেলা বিএনপির সদস্য সচিব আক্তার হোসেন মেবুল বলেন, স্বাধীনতার পর বিএনপির জন্ম। বিভিন্ন দল থেকে আসা লোক নিয়ে বিএনপি গঠন হয়েছে। নুরুল আমীন আগে অন্য একটি দল (জামায়াত) করতো। গত ১০-১৫ বছর ধরে সে বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত। সুতরাং সেও একজন ত্যাগী নেতা। সে কারণেই তাকে আহ্বায়ক পদে মূল্যায়ন করা হয়েছে। 

বিগত ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে গণসংযোগে অংশ নেয়া আব্দুস সালাম রাঢ়ীকে উপজেলা বিএনপির ১ নম্বর যুগ্ম আহ্বায়ক পদ দেয়ার বিষয়ে মেবুল বলেন, বিগত ইউপি নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। স্থানীয় সরকার নির্বাচনে ধানের শীষের প্রার্থী না থাকায় যে যার মতো বিচ্ছিন্নভাবে বিভিন্ন প্রার্থীকে সমর্থন করেছেন। ওটা তাদের ব্যক্তিগত ব্যাপার। সার্বিকভাবে ত্যাগী ও নিবেদতিপ্রাণ কর্মীদের নিয়ে বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে বলে তিনি দাবি করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭