ইনসাইড বাংলাদেশ

নারীরা সাইবার ক্রাইমের শিকার বেশি হচ্ছেন: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশ: 17/09/2022


Thumbnail

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে সাইবার ক্রাইম এতো বেশি বিস্তার লাভ করেছে যে সবাই অতিষ্ঠ হয়ে উঠেছে। বিশেষ করে নারীরা এ ক্রাইমের শিকার বেশি হচ্ছেন।এ জন্য তারা সবচেয়ে বেশি উদ্বিগ্ন থাকেন। বর্তমানে আমরা সাইবার ক্রাইম ইউনিট গঠন করেছি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুর পুলিশ লাইনে অনুষ্ঠিত গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি  বলেন, গাজীপুরে ইন্ডাস্ট্রি এমনভাবে ডেভেলপ করেছে যে গাজীপুর এখন একটা অর্থনৈতিক কর্মকান্ডে পরিণত হয়েছে। আমরা গাজীপুরে শুধু মেট্রোপলিটন পুলিশই গঠন করিনি, বরং পুলিশের শৃঙ্খলা বজায় রাখার জন্য ২০০৮ থেকে ২০২২ সাল পর্যন্ত ৮২ হাজার ৫৮৩টি নতুন পদ সৃষ্টি করে পুলিশ নিয়োগ দিয়েছি। দেশে তৈরি করেছি ইন্ডাস্ট্রিজ পুলিশ, টুরিস্ট পুলিশ, নৌ-পুলিশ এবং বুরো অব ইনভেস্টিগেশন। এছাড়াও আমরা এন্টিটেরিজম পুলিশ ও ন্যাশনাল ক্রাইম ইউনিট গঠন করেছি। আমরা সবকিছুই করেছি জনগণকে সেবা দেওয়ার জন্য ও তাদের শান্তিতে রাখার জন্য। আপনারা পুলিশের ৯৯৯-এর সুফল পাচ্ছেন। মনে করি এসব গঠনে আমাদের যে উদ্দেশ্য, তাতে আমরা সফল হয়েছি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ আখতার হোসেন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন পুলিশের আইজি বেনজির আহমেদ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭