ওয়ার্ল্ড ইনসাইড

খেলনা বন্দুক নিয়ে বিজেপির লালবাজার অভিযান


প্রকাশ: 17/09/2022


Thumbnail

ভারতের পশ্চিমবঙ্গের রাজ্য সচিবালয় ‘নবান্ন’ অভিযান কর্মসূচিতে পুলিশি অত্যাচার এবং তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় এমপি’র ‘গুলি’ মন্তব্যের প্রতিবাদে আজ রাজ্য পুলিশের সদর দফতর লালবাজার অভিযান কর্মসূচি পালন করেছে বিজেপির যুব মোর্চা।

আজ (শুক্রবার) বিজেপির রাজ্য সদর দফতর থেকে বেরিয়ে কলেজ স্ট্রিটের দিকে যায় মিছিল। কিন্তু পুলিশ কলেজ স্ট্রিটের মুখেই আটকে দিলে রাস্তায় বসে পড়ে স্লোগান দিতে থাকেন শতাধিক বিজেপি কর্মী-সমর্থক। এ সময়ে বিজেপি কর্মীদের অনেকের হাতেই ছিল খেলনা বন্দুক।    

গতকাল (মঙ্গলবার) বিজেপির নবান্ন অভিযানের সময় সংঘর্ষে বিজেপি কর্মীদের হাতে গুরুতর আহত হন কোলকাতা পুলিশের এসি দেবজিৎ চট্টোপাধ্যায়। পরে তাকে হাসপাতালে দেখতে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এমপি।

সেখান থেকে বেরিয়ে অভিষেক বলেন, ‘আমি ওই অফিসারকে বলেছি, আমি আপনাকে ‘স্যালুট’ করি। আমার সামনে যদি কেউ পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দিত, পুলিশকে মারত, আমি তাদের মাথায় শ্যুট করতাম।’       

বিজেপির মিছিলে খেলনা বন্দুক নিয়ে তৃণমূল এমপি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের প্রতীকী প্রতিবাদ দেখানো হয়েছে বলে দাবি করেছেন বিজেপির যুবনেতা ইন্দ্রনীল খাঁ। তিনি বলেন, ‘এক সংসদ সদস্য যে ভাবে মিটিং-মিছিলের অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা করছেন, তার প্রতিবাদেই আমরা পথে নেমেছি। পুলিশের গুলি ফুরিয়ে যাবে, তবুও আমাদের প্রতিবাদ থামানো যাবে না। বন্দুকের চেয়ে কলমের শক্তি যে অনেক বেশি, তা তুলে ধরতেই আমাদের হাতে রয়েছে খেলনা বন্দুক ও আসল কলম।’ 

তৃণমূলের এক মুখপাত্রকে এই বিষয়ে জানতে চাইলে তিনি কোনও মন্তব্য করতে চাননি।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭