ইনসাইড বাংলাদেশ

প্রধানমন্ত্রীর নিউইয়র্ক সফর ঘিরে সক্রিয় তথ্য সন্ত্রাসীরা


প্রকাশ: 20/09/2022


Thumbnail

বাংলাদেশ যখন আজ উন্নয়নের মহাসড়ক বেয়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। তখন সেটা সহ্য করতে কষ্ট হচ্ছে স্বাধীনতা বিরোধী শক্তির পক্ষে। তাই দেশের এই উন্নয়ন ধারা রুখতে মরিয়া তারা। আর এ করণেই দেশ-বিদেশে বসে বাংলাদেশ বিরোধী শক্তি, স্বাধীনতা বিরোধী শক্তি তাই নানা ষড়যন্ত্র করছে এই অগ্রযাত্রাকে রুখে দেয়ার জন্য। এই কথা মাননীয় প্রধানমন্ত্রী একাধিকবার তার বক্তব্যে বলেছেন। সম্প্রতি নিউইয়র্কে এক নাগরিক সংবর্ধনায় বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদও প্রায় একই কথা বলেছেন। তিনি বলেছেন, বিদেশে বসে কিছু তথ্য সন্ত্রাসী দেশে বিরুদ্ধে কথা বলছে। সম্প্রতি এই তথ্য সন্ত্রাসীরা আবার সক্রিয় হয়ে উঠেছেন মাননীয় প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র সফরকে কেন্দ্র করে।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী সফর সূচি সূত্রে জানা গেছে, আগামী ২১ সেপ্টেম্বর বিকেলে প্রধানমন্ত্রী জাতিসংঘ সদর দপ্তরে পদ্মা সেতুর ওপর আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন করবেন। যে আলোকচিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে বিশ্ব নেতৃবৃন্দ্ব দেখবে কিভাবে বাংলাদেশ সক্ষমতার দিকে এগোচ্ছে। আর এতে স্বার্থে আঘাত লেগেছে দেশ ও স্বাধীনতা বিরোধী শক্তির। যে কারণে প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র সফর নিয়ে তারা পানি ঘোলাটে করতে চায়। আর এদিকে এই স্বাধীনতা বিরোধী শক্তিকে প্রশ্রয় দিচ্ছে বিএনপি। 

দেশের বাইরে প্রধানমন্ত্রীকে হেয় করতে এবং দেশের ভাবমূর্তি ক্ষূন্ন করতে তথ্য সন্ত্রাসীদের সমন্বয়ে লং মার্চ কর্মসূচি হাতে নিয়েছে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন বিএনপি। আগামী ২৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে ভাষণ দেওয়া উপলক্ষ্যে কালো পতাকা প্রদর্শন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে দলটি। দলটির এ ধরনের আচরণ বিদেশে আমাদের উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর একটি অপচেষ্টা চেষ্টা বলে মনে করছেন বিশ্লেষকরা। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭