ওয়ার্ল্ড ইনসাইড

পি কে হালদারের আরও ৫৬ দিনের জেল


প্রকাশ: 22/09/2022


Thumbnail

বাংলাদেশ থেকে হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচার করে দেশ থেকে পালিয়ে ভারতে গ্রেপ্তার হওয়া প্রশান্ত কুমার (পি কে) হালদারসহ ৬ জনকে ১৭ নভেম্বর পর্যন্ত আবার জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন কলকাতার একটি বিশেষ আদালত।

সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের চার নম্বর আদালতের বিচারপতি বিদ্যুৎকুমার রায় এই হেফাজত বাড়ানোর নির্দেশ দেন। ফলে, তাঁদের জেল হেফাজতের মেয়াদ আরও ৫৬ দিন বাড়ানো হলো।

এদিকে, এখন পর্যন্ত নিজের জন্য কোনো আইনজীবী নিয়োগ করেননি হালদার। ধারণা করা হচ্ছে, মামালার শুনানি শুরু হলে তখন আইনজীবী নিয়োগ করবেন হালদার।

গত মে মাসে পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর থেকে পি কে হালদার ও তাঁর আরও পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করে ভারতের আর্থিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বাংলাদেশে এক ব্যাংক থেকে অর্থ পাচার করে ভারতে পালিয়ে এসেছিলেন বলে ইডির আইনজীবীরা জানান।

পি কে হালদার ছাড়াও তার সাথে গ্রেপ্তার হন তাঁর ভাই প্রানেশ কুমার হালদার, যিনি উত্তর ২৪ পরগনায় পি কে হালদারের জমিজমা, বাড়ি এবং মাছের ভেড়ির ব্যবসা আংশিকভাবে দেখাশোনা করতেন। এছাড়া আমানা সুলতানা ওরফে শর্মি হালদারসহ আরও তিনজন গ্রেপ্তার হন।

পরবর্তী তিন মাসে ভারতে তাঁদের প্রচুর সম্পত্তির হদিস পায় ইডি। এরমধ্যে ছিল—একাধিক স্থাবর ও অস্থাবর সম্পত্তি, অর্থ এবং বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ–সংক্রান্ত কাগজপত্র। মালয়েশিয়া, দুবাই ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জেও সম্পত্তির হদিস মেলে। তাঁর একাধিক পাসপোর্টেরও হদিস পাওয়া যায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭