ওয়ার্ল্ড ইনসাইড

দিন দিন মানুষ এত বর্বর হয়ে উঠছে ক্যান?


প্রকাশ: 22/09/2022


Thumbnail

গণমাধ্যমে চোখ বুলালেই দৈনন্দিন নানা অপরাধের খবর পাওয়া যায়। অপহরণ, ধর্ষণ তো নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে বিশ্বজুড়ে। এর মাঝেও কিছু অপরাধ রয়েছে যেগুলো বর্বরতার সকল মাত্রা ছাড়িয়ে যায়। এবার এমনই এক বর্ভবর ঘটনা ঘটল ভারতে।

দেশটির উত্তর প্রদেশের মোরাদাবাদ এলাকায় এক কিশোরীকে অপহরণ করে গণধর্ষণের পর তার পোশাক নিয়ে পালিয়ে যায় অভিযুক্তরা। অবশেষে কোনও উপায় না পেয়ে নগ্ন অবস্থাতেই প্রায় দুই কিলোমিটার রাস্তা হেঁটে বাড়ি ফিরল ধর্ষিতা সেই কিশোরী।

জানা গেছে, রাস্তায় বিবস্ত্র অবস্থায় অসহায় কিশোরীকে হাঁটতে দেখেও কেউই তাকে সাহায্যের জন্য এগিয়ে আসেনি। সকলে নীরব দর্শকের ভূমিকায় ছিলেন। কেউ কেউ আবার নিরাবরণ কিশোরীর ভিডিও তুলে নেটমাধ্যমে ছড়িয়েছেন। এই ঘটনার ভিডিও নেটমাধ্যমে ছড়িয়ে পড়তেই আলোড়ন পড়ে গিয়েছে ভারতজুড়ে।

এমন ঘটনা জানার পর আপনার মনে প্রশ্ন জাগতেই পারে- মানুষ কেন দিন দিন এত বর্বর হয়ে উঠছে?

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, দুই সপ্তাহ আগের ঘটনা হলেও সম্প্রতি সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে যায়।

মোরাদাবাদ পুলিশ জানিয়েছে, পাশের গ্রামে একটি মেলায় গিয়েছিল ১৫ বছরের ওই কিশোরী। সেখানে তাকে পাঁচ যুবক অপহরণ করে। তারপর তাকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ রয়ে। সেই সময় কিশোরীর চিৎকার শুনে ঘটনাস্থলে ছুটে যান এক গ্রামবাসী। ততক্ষণে কিশোরীর পোশাক নিয়ে ঘটনাস্থল থেকে চম্পট দেয় অভিযুক্তরা।

কিশোরীরের চাচা বলেছেন, “বাড়িতে যখন ফেরে ও, খুব রক্তক্ষরণ হচ্ছিল। বাড়ি ফিরে সব কথা জানায় আমাদের।”

কিশোরীর থেকে গোটা ঘটনা জানার পর পুলিশে অভিযোগ দায়ের করতে যান তার চাচা। কিন্তু, প্রথমে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি বলে অভিযোগ তার। এরপরই জেলা পুলিশ সুপারের দ্বারস্থ হন তিনি। গত ৭ সেপ্টেম্বর এই ঘটনায় এফআইআর দায়ের করা হয়।

অভিযুক্তদের পরিবারের সদস্যরা তাকে প্রাণে মারার হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেছেন কিশোরীর চাচা- এ কথাও এফআইআরে উল্লেখ করা হয়েছে। 

অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) সন্দীপ কুমার মীনা বলেছেন, “ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ডি, পকসো আইনে এফআইআর দায়ের করা হয়েছে। গত ১৫ সেপ্টেম্বর এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।”



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭