ইনসাইড গ্রাউন্ড

ক্যারিবিয়ান লিগে বল হাতে দুর্দান্ত সাকিবের দ্বিতীয় জয়


প্রকাশ: 23/09/2022


Thumbnail

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সাকিব যোগ দেওয়ার পর থেকে টানা দুই ম্যাচ জিতলো তার দল গায়না আমাজন ওয়ারিয়রস। সেন্ট লুসিয়া কিংসকে ৬ উইকেটে হারিয়েছে সাকিবের দল। টানা দ্বিতীয় জয়ে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা গায়না আমাজন ওয়ারিয়রস এক ধাপ এগিয়ে উঠেছে ৫নম্বর পজিশনে। 


খেলাটি আজ শুক্রবার ২৩ সেপ্টেম্বর বাংলাদেশ সময় ভোর পাঁচটায় শুরু হয়।  টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সেন্ট লুসিয়া কিংস। ব্যাট করতে নেমে ডু প্লেসিসের সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে পাহাড় সমান ১৯৪ রানের সংগ্রহ করে সেন্ট লুসিয়া কিংস। ফাফ ডু প্লেসিস দলটির হয়ে সর্বোচ্চ ১০৩ রান করেন ৫৯ বল খেলে।


প্রথম ম্যাচে বল হাতে ঠিক মতো জ্বলে উঠতে না পারলেও দ্বিতীয় ম্যাচে গয়নার সেরা বোলার ছিলেন সাকিব। দলের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এদিন প্রথম দুই ওভারে যথাক্রমে ১১ ও ৭ রান দেন। প্রথম স্পেল শেষে কোন উইকেটের দেখা পাননি সাকিব। 


দ্বিতীয় স্পেলের ১৫ তম ওভারে এসে এক রান দিয়ে তুলে নেন একটি উইকেট। এরপরের উইকেটটা আসে ১৭ তম ওভারে। সর্বমোট ৪ ওভার বল করে ৩৩ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। 


বল হাতে দুর্দান্ত পারফরমেন্সর পর প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও ব্যাট হাতে চরমভাবে ব্যর্থ হয়েছেন সাকিব। পাহাড় সমান ১৯৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিংয়ে গায়না ওয়ারিয়রস ৭.১ ওভারে ৮১ রানের পার্টনারশিপ করার পর হেমরাজ ফিরলেও দারুন ফিফটি তুলে নেন গুরবাজ। আফগান এই ব্যাটার এর কাছ থেকে আসে ২৬ বলে ৫২ রানের দুর্দান্ত একটি ইনিংস। সাকিব ব্যাট করতে নেমে মার্ক দেয়ালের প্রথম বলে বোল্ড আউট হন। এর ফলে টানা দুই ম্যাচে গোল্ডেন ডাক সাকিবের ব্যাট থেকে। সাকিবের ব্যাটে হতাশার ছাপ থাকলেও শাই হোপ ও হেট্মায়ারদের ব্যাটে জয় তুলে নেয় গায়না।হোপের ৩০ বলে অপরাজিত ৫৯ রানের ইনিংসের বিনিময় ১৯.২ ওভারে ৪ উইকেট হাতে রেখে জয় পায় সাকিবের গায়না আমাজন ওয়ারিয়রস। 


এর পরের ম্যাচে ট্রিনবাগো নাইট রাইডার্স এর মুখোমুখি হবে সাকিবের গায়না।  ম্যাচটি শুরু হবে ২৫ সেপ্টেম্বর ভোর পাঁচটায়। এই ম্যাচটি জিততে পারলেই কেবল কোয়ালিফায়ার নিশ্চিত করতে পারবে সাকিবের গায়না আমাজন ওয়ারিয়রস।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭