ইনসাইড গ্রাউন্ড

জার্মানিকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে হাঙ্গেরি


প্রকাশ: 24/09/2022


Thumbnail

উয়েফা নেশনস কাপে একের পর এক চমক দেখিয়ে যাচ্ছে হাঙ্গেরি। ভয়ডরহীন ফুটবল খেলে নিজেদের চমক অব্যাহত রেখেছে দলটি। এর আগে শক্তিশালী ইংল্যান্ডকে পরপর দুইবার হারিয়ে নিজেদের চমক দেখানো শুরু করেছিল দলটি। তারই ধারাবাহিকতায় এবার জার্মানিকে ১-০ গোলে হারিয়ে উয়েফা নেশনস লিগের ফাইনালে জায়গা করে নেওয়ার পথে আরো একধাপ এগিয়ে গেল হাঙ্গেরি।

পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে হাঙ্গেরি। দিনের আরেক ম্যাচে ইংল্যান্ডকে একই ব্যবধানে হারানো ইতালি ২ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

খেলা শুররু ১৭ মিনিটেই সলোই এর এক অসাধারন গোলে লিড পায় হাঙ্গেরি। প্রথম গোল হজম করে সেভাবে ঘুরে দাঁড়াতে পারেনি জার্মানি। উল্টো ৩০তম মিনিটে আবারও গোল হজম করতে পারতো চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে ছয় গজ বক্সের মুখে বল পেয়ে ডানিয়েল গাজডাগ দুর্বল শট নিলে বেঁচে যায় জার্মানি। প্রথম আর্ধে ঘুরে দাঁড়াতে না পারলেও বিরতির পর আক্রমণাত্মক খেলা শুরু করে জার্মানি। ম্যাচের ৫১তম মিনিটে দারুণ সুযোগও পায় তারা। তবে ইলকাই গিনদোয়ানের পাস পেয়ে লেরয় সানের দুরূহ কোণ থেকে নেওয়া শট কোনোমতে ঠেকান হাঙ্গেরি গোলরক্ষক।

একের পর এক আক্রমণ করে যখন বল জালে পাঠান জার্মানির ইয়োনাস হফমান। কিন্তু তিনি অফসাইডে থাকায় গোল শূন্য থাকতে হয় জার্মানিকে। এর পর অনেকবার আক্রমণের চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি তাদের।

এখন শেষ ম্যাচে ইতালিকে রুখে দিতে পারলেই মিলে যাবে অবিস্মরণীয় সাফল্য। তিন জায়ান্টকে পেছনে ফেলে হাঙ্গেরি উঠে যাবে ফাইনালে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭