কালার ইনসাইড

বিনোদন ‘বিউটি সার্কাস’র সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে : জয়া


প্রকাশ: 24/09/2022


Thumbnail

দেশের সার্কাস শিল্প ঘিরে নির্মিত জয়া আহসান অভিনীত ‘বিউটি সার্কাস’ সিনেমাটি শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দেশের ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। একইদিনে মুক্তি পেয়েছে র‌্যাবের পৃষ্ঠপোষকতায় নির্মিত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। 

মুক্তির দিনই সিনেমাটি সঙ্গ দিতে প্রেক্ষাগৃহে হাজির হন জয়া। রাজধানীর বসুন্ধরা শপিং মলের স্টার সিনেপ্লেক্সে দর্শকের সঙ্গে বসে প্রথম শো উপভোগ করেন তিনি। তবে প্রেক্ষাগৃহ থেকে বেরিয়েই প্রকাশ করেন ক্ষোভ। তিনি জানান, ‘বিউটি সার্কাস’র সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে।

এ সময় জয়া ইঙ্গিত করেন একইদিনে মুক্তিপ্রাপ্ত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার দিকে। সিনেপ্লেক্সে সাধারণত সান্ধ্য শোয়ে দর্শক তুলনামূলক বেশি থাকে। অথচ সন্ধ্যার শোয়ে ‘বিউটি সার্কাস’ জায়গা না পেলেও পেয়েছে ‘অপারেশন সুন্দরবন’।

এ প্রসঙ্গে জয়া বলেন, দেখুন মানুষ তো দিনের বেলায় সিনেমা দেখার সময়-সুযোগ অতটা পায় না। অথচ সন্ধ্যেবেলায় আমাদের সেরকম কোনো শো নেই। এখানে বোধহয় ‘অন্য কোনো বিষয়’ আছে! আমি বলব একই যাত্রায় আলাদা ‘অন্যকিছু’ থাকতে পারে না। দুটো সিনেমা মুক্তি পেয়েছে। দুটোই সমান সুযোগ পাক, দুটোই ভালো করুক—সেটা আমি চাই। বাকিটা তো দর্শকরা রায় দেবেন। কিন্তু দর্শকদের দেখার সুযোগটা তো আমাদের দিতে হবে। তবু স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি, ‘অন্য কিছু’র পরেও তারা দিনের বেলায় আমাদের সিনেমার জন্য অনেকগুলো শো রেখেছেন।

জানা গেছে, ‘বিউটি সার্কাস’ ইভিনিং শো না পেলেও প্রতিদিন সন্ধ্যা ৭টার শোয়ে স্টার সিনেপ্লেক্সের প্রতিটি শাখায় রয়েছে ‘অপারেশন সুন্দরবন’।

সরকারী অনুদানপ্রাপ্ত ‘বিউটি সার্কাস’ নির্মাণ করেছেন মাহমুদ দিদার। জয়া, ফেরদৌস ছাড়াও এতে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, হুমায়ুন সাধু, এবিএম সুমনসহ আরও অনেকে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭