ওয়ার্ল্ড ইনসাইড

দোনবাসে গণভোটের সমর্থনে রাশিয়াজুড়ে সমাবেশ


প্রকাশ: 24/09/2022


Thumbnail

দোনেস্ক এবং লুহানস্কে গণভোটের সমর্থনে রাশিয়ার বিভিন্ন শহরজুড়ে সমাবেশ করেছেন দেশপ্রেমিক রুশ নাগরিকরা। এই গণভোটের মাধ্যমে চূড়ান্ত হবে দোনবাস অঞ্চলটি রাশিয়ার সঙ্গে যুক্ত হবে নাকি আলাদা থাকবে।

ইতোমধ্যে রুশ সরকার জানিয়ে দিয়েছে, দোনবাসের মানুষ যদি রাশিয়ার অন্তর্ভূক্ত হতে চায় তাহলে তারা ইউক্রেনের ওই অঞ্চলকে নিজেদের সঙ্গে যুক্ত করে নেবে। এদিকে, এই গণভোটকে স্বীকৃতি না দেয়ার ঘোষণা দিয়েছে পশ্চিমা দেশগুলো।

রুশ সংসাবদ মাধ্যম আরটি জানিয়েছে, পশ্চিমাদের অভিযোগ ও হুমকিকে মোটেই পাত্তা দিচ্ছে না রাশিয়া। এমনকি দেশটির নাগরিকরাও দোনবাসের এই গণভোটকে স্বাগত জানিয়েছে। গণভোটের প্রতি সমর্থন জানাতে রাজধানী মস্কোতে হাজার হাজার মানুষ জড়ো হন।

ক্রেমলিন থেকে সামান্য দূরে এই মানুষেরা রাশিয়ার পতাকা হাতে নিয়ে ওড়াতে থাকেন। বিভিন্ন রাজনৈতিক দলের সদস্যরাও এই র‍্যালিতে যোগ দেন। এছাড়া রুশ অভিনেতা ও পপ তারকাসহ অনেক সেলেব্রেটিকেও এসব সমাবেশে অংশ নিতে দেখা যায়। 

সমাবেশের আয়োজক অল রাশিয়া পিপলস ফ্রন্ট বা ওএনএফ জানিয়েছে, রুশদের এই সমাবেশ সমস্ত রুশ নাগরিকের মনোভাব প্রতিফলিত করেছে। এ ধরণের সমাবেশ রাশিয়ার অন্য শহরগুলোতেও দেখা যাচ্ছে।

গতকাল (শুক্রবার) দোনবাসের দুই অঞ্চলসহ ইউক্রেনের মোট ৪টি অঞ্চল রাশিয়ায় যোগদান করতে গণভোট আয়োজন করেছে। আগামি ৫ দিন ধরে চলবে এই ভোট। ২৭ সেপ্টেম্বর ভোট শেষ হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭