ওয়ার্ল্ড ইনসাইড

রিসোর্টে তরুণী খুন, বিজেপি নেতার ছেলে গ্রেপ্তার


প্রকাশ: 24/09/2022


Thumbnail

ভারতের উত্তরাখণ্ড রাজ্যের একটি রিসোর্টে মদ্যপ অবস্থায় বন্ধুদের সাথে নিয়ে সেখানে কর্মরত এক তরুণীকে খুনের অভিযোগ উঠেছে বিজেপির জ্যেষ্ঠ এক নেতার ছেলের বিরুদ্ধে।

চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের পর দল থেকে ওই নেতাকে বহিষ্কার করেছে বিজেপি। একই সঙ্গে বিজেপি নেতার ঘাতক ছেলেসহ দুজনকে গ্রেপ্তার করেছে রাজ্য পুলিশ।

এনডিটিভি বলছে, রিসোর্টে তরুণী খুনের দায়ে বিজেপি নেতা বিনোদ আর্যর ছেলে পুলকিত আর্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া বিজেপি নেতা বিনোদ আর্য ও তার ভাই অঙ্কিত আর্যকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বিনোদ আর্য মন্ত্রী পদমর্যাদায় উত্তরাখণ্ড রাজ্যের মাটি কালা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। অঙ্কিত আর্য রাজ্য ওবিসি কমিশনের ভাইস-প্রেসিডেন্ট ছিলেন। অভিযুক্ত দুজনকে রাজ্য সরকারের সংশ্লিষ্ট দপ্তর থেকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

এনডিটিভি বলছে, উত্তরাখণ্ডের একটি রিসোর্টে রিসেপশনিস্টের কাজ করতেন ১৯ বছর বয়সী অঙ্কিতা। গত ১৮ সেপ্টেম্বর থেকে নিখোঁজ ছিলেন এই তরুণী। পরে শনিবার রাজ্য পুলিশ একটি খাল থেকে তার মরদেহ উদ্ধার করেছে।

এই ঘটনার পর রাজ্যজুড়ে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে। উত্তরাখণ্ড প্রশাসন রিসোর্টের কিছু অংশ বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়ার পর স্থানীয় বিক্ষুব্ধ জনতা ভবনে আগুন ধরিয়ে দিয়েছে। এ সময় তারা বিজেপির এমএলএ রেনু বিশতের গাড়িও ভাঙচুর করেছে। 

পুলকিত আর্যকে উত্তরাখণ্ডের পাউরি জেলার ঋষিকেশের কাছে তার মালিকানাধীন রিসোর্টে তরুণী রিসেপশনিস্টকে হত্যার দায়ে গ্রেপ্তার করা হয়েছে। গত সোমবার থেকে ওই তরুণী নিখোঁজ রয়েছেন বলে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিল তার পরিবার। তদন্তে নেমে পুলিশ রিসোর্টের মালিক পুলকিত আর্য তার দুই বন্ধুকে সাথে নিয়ে ওই তরুণীকে খুন করেছেন বলে নিশ্চিত হয়। পরে পুলকিত ও তার দুই বন্ধুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পাউরি জেলা শহরের ঋষিকেশ থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে ওই রিসোর্টটির অবস্থান। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির নির্দেশে স্থানীয় প্রশাসন রিসোর্টটি গুঁড়িয়ে দিয়েছে।

শনিবার সকালের দিকে একটি খাল থেকে ওই তরুণীর মরদেহ উদ্ধার করা হয়। অভিযুক্ত পুলকিতের বাবা রাজ্য বিজেপির জ্যেষ্ঠ নেতা এবং আরএসএসের সদস্য হওয়ায় পুলিশ তদন্তে গাফিলতি করেছে বলে অভিযোগ উঠেছে।

ওই তরুণীকে জোর করে অতিথিদের সাথে শারীরিক সম্পর্ক স্থাপনে বাধ্য করা হয়েছিল বলে অভিযোগ উঠলেও পুলিশ তা নিশ্চিত করতে পারেনি। পুলিশ বলেছে, পুলকিত আর্য ছাড়াও রিসোর্টের ম্যানেজার সৌরভ ভাস্কর এবং সহকারী ম্যানেজার অঙ্কিত গুপ্তাকে  গ্রেফতার করা হয়েছে। কঠোর জিজ্ঞাসাবাদে তারা হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭