ইনসাইড গ্রাউন্ড

একটি মাত্র পরিবর্তন নিয়ে আজ আমিরাতের মুখোমুখী বাংলাদেশ


প্রকাশ: 25/09/2022


Thumbnail

আসছে ১৬ই অক্টোবর শুরু হতে যাচ্ছে ক্রিকেটে কুড়ি ওভারের সবচেয়ে বড় আসর, টি-টুয়েন্টি বিশ্বকাপ। এবারের আসরটি অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার জন্য আরব আমিরাতের সাথে দুইটি টি-টুয়েন্টি প্রীতি ম্যাচের আয়োজন করেছে বাংলাদেশ। প্রীতি এই ম্যাচ দুইটিতে বিশ্বসেরা অলরাউন্ডার থাকবে না তা আগে থেকেই জানা ছিল সবার। সাকিবের পরিবর্তে দলের দায়িত্ব কাঁধে তুলে দেওয়া হয়েছে উইকেট-রক্ষক নুরুল হাসান সোহানের উপর। দলে সাকিব না থাকার পরও নতুন এই অধিনায়ক দল সাজাচ্ছেন সাকিবের সাথে পরামর্শ করেই।

গতকাল শনিবার (২৪ সেপ্টেম্বর) ভিডিও বার্তায় সোহান বলেন, ‘অবশ্যই যোগাযোগ হচ্ছে (সাকিব ভাইয়ের সঙ্গে) । যেহেতু, টিম ম্যানেজমেন্টের একটা প্ল্যান আছে, ওই অনুযায়ী কাজ করার চেষ্টা করছি। যেহেতু, আমরা একটা প্রসেসের মধ্যে দিয়ে যাচ্ছি, সেটাই বাস্তবায়ন করার চেষ্টা করছি।’

মাঠে নামার আগে সোহান আরো জানালেন, সংযুক্ত আরব আমিরাতকে ছোট করে দেখছেন না, যেহেতু তারা আন্তর্জাতিক ম্যাচ খেলে, তাই তাদের পক্ষেও ভালো করা সম্ভব। টি-টুয়েন্টির এই ফরম্যাটে যারা ভালো খেলবে রেজাল্ট তাদের পক্ষেই যাবে।

তিনি আরো জানান, যেহেতু এটা ইন্টারন্যাশনাল ম্যাচ সেহেতু আমরা আমাদের সেরা ব্যালেন্স যে টিমটা আছে সেটা নিয়েই নামবো এবং আমাদের আসল লক্ষ্য থাকবে থাকবে ম্যাচ জেতা।

আরব আমিরাতে বিপক্ষে বাংলাদেশের একাদশে দেখা যেতে পারে নতুন বিধ্বংসী স্পিনার রিশাদ হোসেনকে। নীলফামারী জেলা শহর থেকে ৪ কিলোমিটার দূরে নিজপাড়া গ্রামের ছেলে রিশাদ হোসেন। এবারের এশিয়া কাপে দুবাইয়ে বাংলাদেশ দলের সঙ্গে নেট বোলার হিসেবে ছিলেন এই লেগ স্পিনার। তার স্পিনে নেটে অনুশীলন সেরেছিলেন টাইগাররা। আরব আমিরাতের বিপক্ষে আজ তাসকিনের পরিবর্তে দেখা যেতে পারে এই বোলারকে।

আজ বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই প্রীতি ম্যাচটি।

আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য সেরা একাদশ:

নুরুল হাসান সোহান (অধিনায়ক), লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী রাব্বি, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন, হাসান মাহমুদ, রিশাদ হোসেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭