ওয়ার্ল্ড ইনসাইড

রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দিয়ে উল্টো বিপদে ইইউ!


প্রকাশ: 26/09/2022


Thumbnail

রাশিয়ার ওপর ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নিষেধাজ্ঞার ফলে জ্বালানির মূল্যবৃদ্ধির মাধ্যমে ইইউ ভুক্ত দেশগুলো উল্টো বিপদে পড়েছে বলে মন্তব্য করেছেন হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্তর অরবান।

আজ সোমবার সংসদে দেওয়া এক বক্তব্যে ভিক্তর অরবান ইতালির নির্বাচন প্রসঙ্গ তুলে বলেন, উদীয়মান সংকটের ফলে ইউরোপে সরকার পতন হচ্ছে। এটা বিস্ময়কর কিছু নয়। ইইউ এর নিষেধাজ্ঞা সিদ্ধান্তের সমালোচনা করে তিনি আরও বলেন, প্রতিবেশী ইউক্রেনে দীর্ঘযুদ্ধের জন্য নিজকে প্রস্তুত থাকতে হবে।

রুশ হামলার শিকার হওয়ার পর ইউরোপীয় ইউনিয়ন এবং ন্যাটো উভয় সংস্থারই সদস্য হাঙ্গেরি ইউক্রেনকে সামরিক সহায়তা দিতে অস্বীকার জানিয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি হাঙ্গেরির প্রেসিডেন্ট ভিক্তর ওরবানের এই অসহযোগিতা নিয়ে ক্ষুব্ধ হয়ে তার সমালোচনা করেছিলেন। এপ্রিলে হাঙ্গেরির সাধারণ নির্বাচনে বিজয়ের পর ভিক্তর ওরবান ‘প্রতিপক্ষ’ জেলেনস্কির ওপর পাল্টা ক্ষোভ প্রকাশ করেন।

তিনি বলেন, এই বিজয় আমাদের বাকি জীবন মনে থাকবে। কারণ, অসংখ্য মানুষ আমাদের বিরুদ্ধে দল পাকিয়েছিল। এদের মধ্যে আছে দেশের বামপন্থী, আন্তর্জাতিক বামপন্থী, ব্রাসেলসের (পড়ুন ইউরোপীয় ইউনিয়ন) আমলারা, জর্জ সরোসের সাম্রাজ্যের সব প্রতিষ্ঠান ও অনুদান, বিদেশি সংবাদমাধ্যম এবং এমনকি ইউক্রেনের প্রেসিডেন্ট’।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭