ইনসাইড পলিটিক্স

বগুড়ায় বিএনপি’র আহ্বায়ক কমিটির বিরুদ্ধে অর্থবাণিজ্যের অভিযোগ


প্রকাশ: 28/09/2022


Thumbnail

বগুড়ার শাজাহানপুর উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দের বিরুদ্ধে ওয়ার্ড ও ইউনিয়ন বিএনপি'র কমিটি গঠনে অর্থ বাণিজ্য ও অনিয়মের অভিযোগ উঠেছে।

গতকাল মঙ্গলবার বগুড়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন শাজাহানপুর উপজেলা বিএনপির সাবেক নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রায় ৩ বছর যাবৎ শাজাহানপুর উপজেলা বিএনপি’র বর্তমান আহ্বায়ক কমিটি দায়িত্ব গ্রহণ করে ওয়ার্ড ও ইউনিয়ন বিএনপি'র কমিটি গঠনে অর্থ বাণিজ্যসহ ব্যাপক অনিয়মের আশ্রয় নেয়।

কয়েকটি ইউনিয়নে হঠাৎ একই জায়গায় একই সময়ে একত্রে ৯টি ওয়ার্ডে সম্মেলন করে তাদের মনোনীত ব্যক্তিদের নিয়ে পকেট কমিটি গঠন করে। উপজেলা বিএনপি'র  সাবেক আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আবুল বাশারকে মিথ্যা নাটক সাজিয়ে বিনা দোষে ৬ মাসের জন্য দলীয় কার্যক্রম হতে স্থগিতাদেশ প্রদান করে, যাতে করে সে নির্বাচন করতে না পারে। যা দলীয় গঠনতন্ত্র বিরোধী।

এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বরাবর বর্তমান শাজাহানপুর উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটি বাতিলসহ ৮ দফা দাবি করা হয়।

তারা সাবেক আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আবুল বাশারের বিরুদ্ধে স্থগিতাদেশ প্রত্যাহার পূর্বক সম্মেলনে প্রার্থী হওয়ার সুযোগ দেওয়ার জন্য অনুরোধ জানান। 

এসময় উপস্থিত ছিলেন সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জহুরুল ইসলাম জাহেরুল, সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক মো. আসাদুজ্জামান অটল, যুগ্ম আহ্বায়ক মোঃ ফজলুল হক উজ্জল, চেয়ারম্যান মোঃ আতিকুর রহমান সহ উপজেলা ও ইউনিয়ন বিএনপি’র বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭