ওয়ার্ল্ড ইনসাইড

হংকংয়ে অর্ধেকেরও বেশি টিকা সনদ ভুয়া, আটক ৭


প্রকাশ: 28/09/2022


Thumbnail

হংকংয়ে অর্ধেকেরও বেশি মানুষকে করোনার টিকা দেওয়ার ভুয়া সনদ দেওয়ার অভিযোগ উঠেছে। ভুয়া টিকা সনদের জন্য আটক হওয়া চিকিৎসকরা বেশি টাকা নেন বলেও অভিযোগ আছে।

স্থানীয় সময় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) কর্তৃপক্ষ জানিয়েছে, এ ঘটনায় প্রতারণার অভিযোগে আটক করা হয়েছে সংশ্লিষ্ট ৭ চিকিৎসককে।

এক বিবৃতিতে বলা হয়েছে, আগামী ১২ অক্টোবর ২০ হাজারের বেশি ভুয়া টিকার সনদ বাতিল ঘোষণা করা হবে। ভুক্তভোগীরা কোভিড ভ্যাকসিন নিয়ে অন্য চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন বলেও জানানো হয়।

হংকং পুলিশ বলছে, দোষীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে। কেউ যদি এই অপরাধে যুক্ত থাকেন এবং দোষী প্রমাণিত হন তাহলে তার ১৪ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে বলেও জানিয়েছে তারা।

হংকং ভাইরাস প্রোটোকল অমান্যকারী লোকদের শাস্তি দেওয়ার ব্যাপারে পদক্ষেপ জোরদার করছে। মঙ্গলবার হংকংয়ের নির্বাহী প্রধান জন লি সতর্ক করে বলেন যে নিয়ম ভঙ্গকারীদের কারণে নিষেধাজ্ঞা সহজ করার পরিকল্পনা ভেসতে যেতে পারে।

গত ফেব্রুয়ারি থেকে খুব কম বয়সী যারা তাদেরকে ছাড়া হংকংয়ে বেশির ভাগ লোককে টিকা দেওয়া হচ্ছিল। টিকার সনদ ছাড়া রেস্টুরেন্টসহ বেশ কিছু জায়গায় যাওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ জারিও করা হয়।

এদিকে, বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে ৯৬৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৯৪ হাজার ৬০৭ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৪২ হাজার ৭৯২ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ১১ লাখ ৭৭ হাজার ৮৯২ জনে। ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা জার্মানিতে আর দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭