ইনসাইড বাংলাদেশ

নীলফামারীতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত


প্রকাশ: 29/09/2022


Thumbnail

‘তথ্য প্রযুক্তির যুগে জনগনের তথ্য অধিকার নিশ্চিত হোক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস- ২০২২ পালিত হয়েছে। 

বুধবার (২৮ সেপ্টেম্বর) দিনটি উপলক্ষে জেলা প্রশাসন, পিফোরডি, ডিষ্ট্রিক্ট পলিসি ফোরাম (ডিপিএফ) এবং সনাক টিআইবি’র যৌথ উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আজাহারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন  সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, নীলফামারীর সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সভাপতি ও নীলফামারী প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববী প্রমূখ। এতে সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুর রহমান।

এতে জেলা তথ্য অফিস কর্তৃক তৈরী তথ্য অধিকার বিষয়ক পজিশন পেপার পাঠ করেন ডিষ্ট্রিক্ট পলিসি ফোরামের সভাপতি গোলাম মোস্তফা। আলোচনা সভায় সরকারি-বেসরকারি অফিসে সেবা পেতে জনগনের ভোগান্তি কমানো, সেবার মান উন্নয়ন,স্বচ্ছতা ও জবাদিহিতা নিশ্চিতকরনে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করনে গুরুত্বারোপ করা হয় এবং জেলা প্রসাশনের পক্ষ্য থেকে সকল দপ্তরের ওয়েব সাইটগুলো হালনাগাদ করার জন্য একটি কর্মশালা করার পরিকল্পনার কথা জানানো হয়।

আলোচনা  শেষে তথ্য অধিকার আইন বিষয়ক স্কুল বিতর্ক প্রতিযোগিতার  বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরন করা হয়। উক্ত অনুষ্ঠানে জেলার সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা, সুশীল সমাজ, ডিষ্ট্রিক্ট পলিসি ফোরাম ও সনাকের সদস্যসহ শতাধিক সদস্য  অংশগ্রহন করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭