ওয়ার্ল্ড ইনসাইড

পরমাণু অস্ত্র ব্যবহারে মস্কোকে উস্কানি দিয়ে যাচ্ছে ওয়াশিংটন


প্রকাশ: 29/09/2022


Thumbnail

রাশিয়াকে পরমাণু অস্ত্র ব্যবহার করতে ওয়াশিংটন উস্কানি দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা।

এক রেডিও অনুষ্ঠানে মারিয়া বলেন, কোনো সীমারেখা মানছে না পশ্চিমা দেশগুলো। সাত মাসের বেশি সময় ধরে ইউক্রেন যুদ্ধে আমেরিকাসহ ইউরোপীয় দেশগুলো কিয়েভকে সব ধরনের অস্ত্র দিয়ে সহযোগিতা করে যাচ্ছে। ‌আবার মস্কোর কথিত পারমাণবিক ও রাসায়নিক অস্ত্র ব্যবহারের পরিণতি সম্পর্কে হুঁশিয়ারিও দিচ্ছে।

ওয়াশিংটন রাশিয়াকে পরমাণু অস্ত্র ব্যবহার করতে তাদের সমস্ত কৌশল কাজে লাগাচ্ছে জানিয়ে মারিয়া জাখারোভা আরও বলেন, এর পেছনে আমেরিকার অসৎ উদ্দেশ্য রয়েছে বলে মনে করা হচ্ছে। রাশিয়া আমেরিকার সঙ্গে বৈঠক করতে বেশ কয়েকবার পদক্ষেপ নিয়েছে। ওয়াশিংটনের ভূমিকা বিশ্বকে এরইমধ্যে বিপর্যয়ের দ্বারপ্রান্তে ঠেলে দিয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, পরমাণু অস্ত্র ব্যবহার করার সিদ্ধান্তের বিষয়টি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ওপর নির্ভর করছে। অপরদিকে, রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেফ ইউরোপ ও আমেরিকার চাপের ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, রাশিয়া আত্মরক্ষার প্রয়োজনে পরমাণু অস্ত্র ব্যবহার করার অধিকার রাখে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭