ইনসাইড গ্রাউন্ড

রোমাঞ্চকর ম্যাচে পাকিস্তানকে জেতালেন আমির


প্রকাশ: 29/09/2022


Thumbnail

ক্রিকেটে একমাত্র আনপ্রেডিক্টেবল দল হচ্ছে পাকিস্তান। কখোনে সহজ জয়ের ম্যাচ হেরে যায় আবার কখনো নিশ্চিত হারের ম্যাচ জিতে যায় চোখ বন্ধ করেই। প্রতিনিয়তই তারা প্রমান করে তাদের পক্ষে সবই সম্ভব। টি-টুয়েন্টিতে ম্যাচের অন্যতম টারনিং পয়েন্ট হচ্ছে ডেথ ওভারের বোলিং। আমারা স্বভাবতই এই ডেথ ওভারে দলের সবচেয়ে অভিজ্ঞ বোলারকেই বল করতে দেখে থাকি। কিন্তু একমাত্র পাকিস্তানের পক্ষেই হয়তো সম্ভব যে ডেথ ওভারে একজন অভিষেক বোলারকে দিয়ে বল করানো। গতকালের ম্যাচে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এইরকমই এক সাহসিকতার পরিচয় দিয়েছেন। শেষ ওভারে পাকিস্তানের বিপক্ষে জয়ের জন্য ইংল্যান্ডের ১৫ রান দরকার, ঠিক তখনই পাকিস্তানের অধিনায়ক অভিষেক হওয়া পেসার অলরাউন্ডার আমির জামালের হাতে বল করার গুরু দায়িত্ব তুলে দেন। বিনিময়ে পাকিস্তানকে হতাশ করেননি এই পেসার। ইংল্যান্ডের বিপক্ষে জয় পায় রানে।

নিজের অভিষেক ম্যাচে দ্বিতীয় বলেই উইকেটের দেখা পায় এই পাকিস্তানি বোলার। মঈন আলির মত ব্যাটারের বিপক্ষে শেষ ওভারে আমির দেন মাত্র রান। পাকিস্তান রানে জিতে নেয় পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ। আর সিরিজে এগিয়ে গেল - এ।

লাহোরে এদিন আগে ব্যাট করে পাকিস্তান ১৯ ওভারে ১৪৫ রানে অল আউট হয়। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ রিজওয়ান করেন ৬৩ রান।

১৪৬ রানের জবাবে অধিনায়ক মঈন আলির অপরাজিত ৫১ রানে ভর করেও শেষ পর্যন্ত জয়ের দেখা পায়নি সফরকারী ইংলিশরা।

উল্লেখ্য, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাকিস্তানের মাটিতে সবচেয়ে কম রান করে ডিফেন্ড করার রেকর্ড এটি। এর আগে ১৪৭ করে জেতার রেকর্ড ছিল শ্রীলঙ্কার। ২০১৯ সালে লাহোরের এই মাঠেই পাকিস্তানের বিপক্ষে এই রেকর্ড গড়েছিল লঙ্কানরা।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭