ইনসাইড গ্রাউন্ড

ভারতের বিশ্বকাপ একাদশ থেকে বাদ পড়লেন বুমরাহ


প্রকাশ: 29/09/2022


Thumbnail

বিশ্বকাপকে সামনে রেখে সব দলই নিজেদের সবচেয়ে শক্তিশালী একাদশ প্রকাশ করেছিল অনেকদিন আগেই। অন্যান্য দলের মত ভারতও তাদের সবচেয়ে শক্তিশালী দল ঘোষণা করেছিল। ভারতীয় দলের অন্যতম সেরা বোলার বুমরাহ। যাকে ঘিরে ভারতীয় পেস এটাক সাজানো। এবার এই বোলারকে বিশ্বকাপে দলে পাচ্ছে না রোহিত শর্মা বাহিনী। চোটের কারনে বেশ অনেকদিন যাবত দলের বাইরে আছে এই বোলার। ইনজুরির কারনে এশিয়া কাপেও দলে জায়গা হয়নি। কিন্তু আশার আলো জাগিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের ২টি টি-২০ ম্যাচে মাঠে নামেন জসপ্রীত। নাগপুরের ওভারের ম্যাচে বুমরাহ ওভার বল করেন। ২৩ রানের বিনিময়ে ১টি উইকেট নেন তিনি। পরে হায়দ্রাবাদে ওভার বল করে ৫০ রান খরচ করেও কোনও উইকেট নিতে পারেননি তিনি। কিন্তু এর পরে আবারো পিঠে চোটের কারনে দল থেকে আবার ছিটকে পরেন। এরপর আশা করা হয়েছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে তিনি ম্যাচ ফিট হবেন এবং দলের সঙ্গে যোগ দেবেন। কিন্তু সেটাও হল না। চোটের কারনে প্রথম ম্য়াচে তিনি খেলতে পারেননি। এবার জানা গেল বিশ্বকাপ থেকেও তিনি বাদ পড়লেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ তে নামার আগে অনুশীলনে বুমরাহ পিঠে ব্যথা অনুভব করেন। কোনও ঝুঁকি না নিয়ে তাঁকে বসিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর তাঁকে সুস্থ করার প্রক্রিয়া চালাচ্ছিলেন বোর্ডের মেডিকেল সদস্যরা। কিন্তু তা আর হল না। সরকারিভাবে জানিয়ে দেওয়া হল যে অক্টোবর থেকে শুরু হতে যাওয়া টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ পেসার জসপ্রীত। তার পিঠে চোটটা অনেকটা গুরুতর। সুস্থ হতে মাসের মত সময় লাগবে।

ইতিমধ্যেই মহম্মদ সামির জাতীয় দলে প্রবেশ নিয়ে ধোঁয়াশা অব্য়াহত। দলের বোলিংয়ের সবমিলিয়ে বেহাল দশা। এই পরিস্থিতিতে ভরসা ছিলেন বুমরাহ। এবার তিনিও চলে গেলেন দলের বাইরে। হাতে সময় মাসেরও কম। এই পরিস্থিতিতে কার উপর বোর্ড কর্তারা ভরসা রাখেন সেটাই এখন দেখার বিষয়।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭