ইনসাইড গ্রাউন্ড

নিউজিল্যান্ড সিরিজে বোলারদের সামনে অগ্নি পরীক্ষা


প্রকাশ: 29/09/2022


Thumbnail

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে এখন নিউজিল্যান্ডের ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে যাবে বাংলাদেশ। সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল ঢাকা ত্যাগ করবে টাইগাররা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুবাই সিরিজে চালানো হয়েছে নানা পরীক্ষা-নিরীক্ষা।যদিও আগেই জানা ছিল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে পরীক্ষা-নিরীক্ষা করবে টিম ম্যানেজমেন্ট।

যেখানে দুবাইতে দ্বিতীয় টি-টুয়েন্টিতে দুই ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলামকে বসিয়ে এবাদত হোসেন এবং তাসকিন আহমেদকে দিয়ে একাদশ সাজিয়েছিলেন টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম।

ম্যাচের শেষে সফলও হয়েছেন এই দুই ফাস্ট বোলার। তাসকিন এবং এবাদত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে দারুণ বোলিং করেছেন। শেষ ওভার বাদ দিলে তাসকিন প্রথম তিন ওভারে দিয়েছিলেন মাত্র ৮ রান।

চার ওভারে ২ রানের বিনিময়ে নিয়েছেন একটি উইকেট। এছাড়াও বল হাতে চার ওভারে ২৪ রানের বিনিময়ে একটি উইকেট নিয়েছেন এবাদত হোসেন।

প্রথম ম্যাচের একাদশে ছিলেন মোস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলাম। প্রথম ম্যাচে মোস্তাফিজ ২টি ও শরীফুল ৩টি উইকেট পেলেও দ্বিতীয় ম্যাচে তাদের বসিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালানো হয়েছে।

তাইতো এবার ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টেও ফাস্ট বলার দের ঘুরিয়ে ফিরিয়ে ফেলানো হবে বলে জানিয়েছেন টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম।

শ্রীরাম বলেন, “আমাদের পেসারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর পরিষ্কার পরিকল্পনা আছে। বিশ্বকাপে কে হবে আমাদের পেসার, সেটা নির্ধারণের জন্যই আমাদের এই পরিকল্পনা।”

ত্রিদেশীয় সিরিজ নিয়ে তিনি আরো বলেন “আমাদের ত্রিদেশীয় সিরিজ আছে নিউজিল্যান্ডে। সেখানে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবো। পাকিস্তান এই মুহূর্তে অসাধারণ টি-টোয়েন্টি খেলছে। আর নিউজিল্যান্ড তো ঘরের মাঠে দারুণ দল। ছেলেদের জন্য সেটা ভিন্নরকমের চ্যালেঞ্জ হবে। বিশ্বকাপে পেসারদের দলে জায়গা পেতে হলে এই ত্রিদেশীয় সিরিজে অগ্নি পরীক্ষা দিতে হবে” ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭