ইনসাইড গ্রাউন্ড

বিপিএলে অধিনায়কের পাশাপাশি মেন্টরের দায়িত্বে মাশরাফি


প্রকাশ: 30/09/2022


Thumbnail

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী তিন আসরের জন্য দল কেনার কথা ছিল সাকিব আল হাসানের ব্যাবসায়িক প্রতিষ্ঠান মোনার্ক লেজেন্ড ইন্ডাস্ট্রির। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রকাশিত ফ্র্যাঞ্চাইজির চূড়ান্ত তালিকায় দল পায়নি সাকিবের প্রতিষ্ঠান। দল পেয়েছেন মাশরাফি বিন মর্তুজা, কয়েকজন বন্ধু মিলে ফিউচার স্পোর্টসের মালিকানায় দল গঠন করেছেন তিনি।

এখন পর্যন্ত বিপিএলের সবচেয়ে সফল অধিনায়ক যিনি কিনা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলেরও সর্বকালের সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এক কথায় বলতে গেলে বিপিএলে তার ধারের কাছে নেই আর কোন অধিনায়ক। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও এখনো ঘরোয়া ক্রিকেট লিগ খেলে যাচ্ছেন মাশরাফি।

মাশরাফি বিপিএলের একমাত্র অধিনায়ক হিসেবে চারটি শিরোপা জিতেছেন। এ ছাড়াও ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও শিরোপা জিতেছিল মাশরাফীর নেতৃত্বাধীন খুলনা।

যদিও রাজনীতিতে জড়িয়ে পড়ার পর ক্রিকেট থেকে কিছুটা হলেও দূরে রয়েছেন মাশরাফি, তবে ঘরোয়া ক্রিকেট গুলোর গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে অংশগ্রহণ করছেন তিনি। যার সুবাদে আগামী বিপিএলে আবারও দেখা যাবে মাশরাফি বিন মোর্তোজাকে। তবে এবার গুরুত্বপূর্ণ দায়িত্ব নিয়েই বিপিএলে ফিরছেন মাশরাফি।

বিপিএলে সিলেট দলের মালিকানায়, মেন্টর এবং অধিনায়ক এই তিন বিভাগেই দেখা যাবে মাশরাফিকে। মূলত সিলেটের আমেরিকান এক প্রবাসী এই দলের মালিকানায় রয়েছেন।

আরো জানা গেছে দল গোছানোর সম্পূর্ণ দায়িত্ব মাশরাফির উপর দিয়েছে সিলেটের এই ফ্রাঞ্চাইজি। সিলেট ফ্র্যাঞ্চাইজির প্রধান কোচের ভূমিকায় দেখা যেতে পারে ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফর। তার ডেপুটি কোচ হিসেবে থাকবেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার রাজিন সালেহ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭