ইনসাইড গ্রাউন্ড

টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ৫৬ কোটি টাকা


প্রকাশ: 30/09/2022


Thumbnail

টি-টোয়েন্টি বিশ্বকাপের দিন গণনা শুরু হয়েছে এরই মধ্যে। বিশ্বকাপ শুরুর ১৫ দিন আগেই আইসিসি এক বিবৃতিতে প্রাইজমানি ঘোষণা করেছে। শুধু শিরোপাজয়ী দলই নয়, অর্থ পুরস্কার পাবে বিশ্বকাপে অংশ নেওয়া প্রতিটি দলই। রানার্সআপ, সেমিফাইনাল থেকে বাদ পড়া, সুপার টুয়েলভে সরাসরি কোয়ালিফাই কিংবা প্রতিটি ম্যাচ জয়সব দল মিলিয়ে মোট প্রাইজমানির পরিমাণ . মিলিয়ন ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫৬ কোটি টাকা। যার মধ্যে শিরোপাজয়ী দলের পকেটে উঠবে পাবে . মিলিয়ন ডলার বা প্রায় ১৬ কোটি টাকা এবং রানার্সআপ দল পাবে চ্যাম্পিয়নদের অর্ধেক কোটি টাকা ( লাখ ডলার)

৪৫ ম্যাচের এই টুর্নামেন্টে সেমিফাইনালে উঠতে পারলেই লাখ ডলার নিশ্চিত। অর্থাৎ চারটি দল পাবে কোটি টাকা করে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের মতোই সুপার টুয়েলভ খেলা আট দল প্রত্যেকে পাবে ৭০ হাজার ডলার করে (৭০ লাখ টাকা) অর্থাৎ বাংলাদেশ বিশ্বকাপে একটি ম্যাচও না জিততে পারলেও এই পরিমাণ টাকা নিয়ে ঘরে ফিরবে।

আর প্রতিটি ম্যাচ জয়ের জন্য থাকছে আলাদা প্রাইজমানি। একটি ম্যাচ জিততে পারলে সুপার টুয়েলভ পর্বের প্রতিটি দল পাবে ৪০ হাজার ডলার বা ৪০ লাখ টাকা করে।

প্রথম রাউন্ডে প্রতি ম্যাচ জয়ের জন্যও সমপরিমাণ (৪০ লাখ টাকা) অর্থ পুরস্কার পাবে দলগুলো। এই পর্বে ১২ ম্যাচে মোট প্রাইজমানি ধরা হয়েছে লাখ ৮০ হাজার ডলার বা কোটি ৮০ লাখ টাকা। প্রথম রাউন্ড থেকে বাদ পড়া চার দল পাবে ৪০ হাজার ডলার করে (৪০ লাখ টাকা)



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭