ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপে বাংলাদেশের শক্তিশালী একাদশ ঘোষণা


প্রকাশ: 30/09/2022


Thumbnail

ক্রিকেটে উপমহাদেশের সবচেয়ে বড় আসর এশিয়া কাপ। আর এই আসরের গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ। মালয়েশিয়ায় অনুষ্ঠেয় গত আসরে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের মেয়েরা। এরই সাথে ক্রিকেটে প্রথম শিরোপা আসে বাংলাদেশে। প্রায় চার বছর পর অনুষ্ঠিত এবারের এশিয়া কাপের আয়োজন করছে বাংলাদেশ।

২০১৮ সালে এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এরপর ২০২০ সালে অনুষ্ঠিত হবার কথা থাকলেও কোভিড-১৯এর কারনে আয়োজন করা সম্ভব হয়নি। এশিয়ার সাতটি দেশকে নিয়ে আগামী কাল অর্থাৎ পহেলা অক্টোবর থেকে শুরু হবে এই টুর্নামেন্টটি। টুর্নামেন্টের সবকটি ম্যাচ হবে সিলেটে। মোট ২৪ ম্যাচের ৯টি হবে সিলেটের আউটার ক্রিকেট স্টেডিয়ামে। বাকি ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

সাতটি দলের অংশগ্রহনে লিগ পদ্ধতিতে টি-টোয়েন্টি ফরম্যাটে একে অপরের মুখোমুখি হবে দলগুলো। ১৫ অক্টোবর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে নারী এশিয়া কাপের।

স্বাগতিক বাংলাদেশসহ টুর্নামেন্টে অংশ নেবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া সংযুক্ত আরব আমিরাত।

আজ সকাল ৯টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেটে পৌঁছায় বাংলাদেশ দল। এরপর দুপুর ১২টার পর সিলেটে পৌঁছায় সংযুক্ত আরব আমিরাত মালোয়শিয়ার নারী ক্রিকেটাররা।

টুর্নামেন্টের একজন কর্মকর্তা জানিয়েছেন, একই দিনে সিলেটে পা রাখবে শ্রীলংকা-থাইল্যান্ড পাকিস্তান।

তিনি আরো জানান, ম্যাচ আয়োজনের জন্য পুরোপুরি প্রস্তুত মাঠগুলো। এই টুর্নামেন্টের ম্যাচ দেখতে টিকিটের প্রয়োজন নেই। দীর্ঘ দিন পর স্টেডিয়ামে বসে সকলে খেলা দেখার সুযোগ পাবেন সবাই।

এশিয়া সেরার মুকুট ধরে রাখার জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে বাংলাদেশ দল।

এশিয়া কাপে বাংলাদেশ দলের একাদশ-

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), শামীমা সুলতানা, ফারাজানা আক্তার পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, সাবানা মুসতারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা সোহেলি আক্তার।

স্ট্যান্ড বাই: মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া রাবেয়া খান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭