ইনসাইড বাংলাদেশ

হরিজন সম্প্রদায়কে দুর্গাপূজার উপহার দিলো চট্টগ্রাম জেলা প্রশাসন


প্রকাশ: 30/09/2022


Thumbnail

দুর্গাপূজা উপলক্ষে হরিজন সম্প্রদায়কে উপহার দিলো চট্টগ্রাম জেলা প্রশাসন। আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে এই উপহার বিতরণ করেন।

এ সময় ড. হাছান মাহমুদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলের কথা ভাবেন। সন্ত্রাস, জঙ্গিবাদ ও সহিংসতামুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে তিনি বদ্ধপরিকর। কিন্তু দেশে যখন কোন উৎসব আসে তখন দেশ বিরোধী সাম্প্রদায়িক অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠে। জঙ্গিগোষ্ঠী বিভিন্ন পূজামণ্ডপে হামলার চেষ্টা চালায়। কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদ জামাতেও তারা বোমা হামলা করেছিল। প্রধানমন্ত্রীর নেতৃত্বে জঙ্গিবাদ কঠোর হস্তে দমন করা হয়েছে। এদেশে সাম্প্রদায়িক অপশক্তির কোন স্থান নেই। যারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চাইবে তাদেরকে সমূলে বিনাশ করা হবে। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে। ধর্ম যার যার উৎসব সবার। কোন ভয় নেই, নির্ভয়ে, নির্বিঘ্নে দুর্গোৎসব পালন করুন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম হলে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত হরিজন সম্প্রদায়ের মাঝে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসনের উদ্যোগে হরিজন সম্প্রদায়ের ১ হাজার পরিবারের প্রত্যেককে নগদ ১ হাজার টাকা করে প্রদান করা হয়। এছাড়া চট্টগ্রাম জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে চেক বিতরণ করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর সঠিক নেতৃত্বের কারণে দেশের প্রত্যন্ত অঞ্চলের আমাদের মেয়েরা সাফ ফুটবল চ্যাম্পিয়ন হয়েছে। তারা আমাদের দেশের জন্য গর্ব ও গৌরবের। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী তাদেও পাশে দাঁড়িয়েছে। তিনি দেশের উন্নয়নে যুব সমাজকে সংগঠিত করেছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ বর্তমানে উন্নয়নের মহাসড়কে। দৃশ্যমান উন্নয়ন কর্মকান্ড বাধাগ্রস্তসহ দেশকে অস্থিতিশীল করতে বিএনপিসহ কিছু রাজনৈতিক দল বিগত দিনের মতো জঙ্গিবাদ কায়েমের পরিকল্পনা করছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে জঙ্গিবাদ দমনসহ সকল সাম্প্রদায়িক অপশক্তির বিষদাঁত ভেঙ্গে দিতে প্রস্তুত থাকতে হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে ও জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক মোঃ বদিউল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মাহমুদ উল্লাহ মারূফ, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, জেলার ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম সরোয়ার কামাল দুলু, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মফিজুর রহমান, জেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ ওয়াহিদুল আলম, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য, জেলা পূজা পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত, সাধারণ সম্পাদক অসীম কুমার দেব, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭