ইনসাইড পলিটিক্স

দেশের জেলায় জেলায় সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ


প্রকাশ: 01/10/2022


Thumbnail

আগামী অক্টোবর ও নভেম্বর এই দুই মাস সারাদেশে জেলায় জেলায় সমাবেশ করার ঘষণা দিয়েছে সাতদলীয় গণতন্ত্র মঞ্চ। ৮ অক্টোবর থেকে রাজধানীর বিভিন্ন থানায় সমাবেশের ঘোষণাও দিয়েছে তারা।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত একটি সমাবেশ থেকে এ ঘোষণা দেন গণতন্ত্র মঞ্চের নেতারা। 

সমাবেশে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, গণতন্ত্র মঞ্চ হলো জনগণের সব অধিকার আদায়ের মঞ্চ। ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করে জনগণের অধিকার প্রতিষ্ঠা করা হবে।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার ভয় দেখিয়ে জনগণের আন্দোলন বন্ধ করতে পারবে না। লড়াই চলবে। জনগণের ভাগ্য বদলাতে হবে। অন্তর্বর্তী সরকারের কাছে ক্ষমতা দিয়ে নির্বাচন দিতে হবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, সরকার ইতোমধ্যে দেশের জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। আওয়ামী লীগ একটা সন্ত্রাসী দলে পরিণত হয়েছে।  

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন,মানুষ রাজপথে নেমে গেছে এবং সরকারের পায়ের তলায় মাটি নেই। কাজেই হামলা ছাড়া আর কোনো অস্ত্রও তাদের কাছে নেই।  
গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, এই মুহূর্তেই সরকারকে পদত্যাগ করতে হবে। ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে এই সরকারের পতন ঘটাতে হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭