ইনসাইড বাংলাদেশ

বেনাপোলে পাসপোর্ট লুকিয়ে বিজিবিকে ফাঁসানোর চক্রান্ত, আটক নারী


প্রকাশ: 01/10/2022


Thumbnail

যশোরের বেনাপোলে নিজ পাসপোর্ট বই লুকিয়ে কর্তব্যরত বিজিবি সদস্যকে ফাঁসানোর ঘটনায় এক যাত্রীকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা। 

আটককৃত আসামি - হাসি বেগম (৪০) সে খুলনার খানজাহান আলী থানাধীন আটরা পশ্চিমপাড়ার বাসিন্দা।

জানা যায়, বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ভারত থেকে ফিরে আসা সাথি নামে অন্য এক নারী যাত্রী নিজ দেশে ফেরার সময় ভারতীয় মালামাল নিয়ে কৌশলে আন্তর্জাতিক প্যাসঞ্জার টার্মিনাল অতিক্রম করার পর সে তার সাথে নিয়ে আসা মালামাল স্থানীয় একটি ব্যবসা প্রতিষ্ঠানে রাখে। 
এরপর পুনরায় সে চেকপোস্ট কাস্টমস হাউজের ভেতর ঢুকে প্রথম চালানে রেখে আসা বাকি মালামাল নিয়ে আসলে আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালে কর্তব্যরত বিজিবি সদস্যরা তার দ্বিতীয়বার কৌশলী যাতায়াত ধরে ফেলেন এবং ব্যাগেজ তল্লাশি করে। এসময় তার ব্যাগেজ তল্লাশিকালে অবৈধ ভারতীয় কসমেটিক মালামাল জব্দ করে চেকপোস্ট আইসিপি ক্যাম্পে নিয়ে যায় এবং অবৈধ মালামাল রেখে ওই নারীকে ছেড়ে দেয় আইসিপি।

বেনাপোল আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার নজরুল ইসলাম জানান, বৃহস্পতিবার দুপুরে হাসি বেগম নামের এক নারী পাসপোর্ট যাত্রীর অবৈধ মালামাল কর্তব্যরত বিজিবি সদস্য আটক করে। মালামাল আটকের কিছুক্ষণ পরে সে ফিরে এসে বিজিবি তার পাসপোর্ট নিয়েছে বলে অভিযোগ করে ও বিজিবিকে ফাঁসানোর চেষ্টা করে। এসময় তাকে তার ব্যাগে বা কোন দোকানে ভুল করে রেখে এসেছে কিনা দেখতে বললে তিনি না খুঁজে বিজিবিকে ফাঁসানোর চেষ্টায় অটল থাকে। 
বিজিবি পরে সিসি ক্যামেরা চেক করে দেখানোর পর পাসপোর্ট খুঁজে পেলে নিজের দোষ মেনে নেন। 

পরে সাংবাদিকদের সামনে অকপটে স্বীকার করেন দোষী। তিনি আরও বলেন, আটককৃত ওই নারীর বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় মামলা দায়ের করা হয়েছে এবং যশোর কোর্টে প্রেরণ করা হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭