ইনসাইড বাংলাদেশ

সাতক্ষীরায় যৌতুকের মোটর সাইকেল না দেওয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা


প্রকাশ: 03/10/2022


Thumbnail

সাতক্ষীরায় যৌতুক হিসেবে চাওয়া মোটর সাইকেল না দেওয়ায়  চার মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সাতক্ষীরার আশাশুনিতে বেলা ৪টার দিকে নিহতের শাশুড়িকে আটক করেছে পুলিশ।

নিহত গৃহবধূ আসমা খাতুন (২২) উপজেলার শ্রীউলা ইউনিয়নের নসিমাবাদ গ্রামের আরিফুল সানার স্ত্রী ও শ্যামনগর উপজেলার কাশিমাড়ি ইউনিয়নের খেজুরাটি গ্রামের আব্দুস সাত্তার সরদারের মেয়ে।

নিহতের ভাই আরাফাত হোসেন জানান, চার বছর আগে তাদের বিয়ে হয়। বিয়ের সময় ২-৩ লাখ টাকার আসবাবপত্র দেয়া হয়েছিল। কিন্তু কিছুদিন না যেতেই বিভিন্ন জিনিসপত্রের দাবি জানিয়ে বোনকে মারপিট শুরু করে। এরপর সাতক্ষীরা আদালতে একটি নারী নির্যাতন মামলাও করেছিলাম।

পরবর্তীতে আদালত থেকে মুচলেকা দিয়ে বোনকে বাড়িতে নিয়ে যায় আরিফুল। সর্বশেষ এসে মোটর সাইকেল দাবি করেছিল। আমরা অভাবী হওয়ায় দিতে দেরি হয়েছে। মোটর সাইকেল না দেয়ার কারণে বোনকে তার স্বামী-শ্বশুর-শাশুড়ির হত্যা করেছে।

স্থানীয়রা জানান, গৃহবধূকে হত্যার পর বাড়ির বারান্দার গ্রিলে মরদেহ ঝুলিয়ে দিয়ে বাড়ির সবাই পালিয়েছেন। প্রথমে আত্মœহত্যা বলে প্রচার করে। তবে পুলিশ ঘটনাস্থলে আসার আগেই সবাই পালিয়ে গেছে।

আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আসমা খাতুনকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। ঘটনার পর থেকে নিহতের স্বামী আরিফুল সানা, শ্বশুর নুর মোহাম্মদ সানাসহ পলাতক রয়েছে। এ ঘটনায় নিহতের শাশুড়িকে আটক করা হয়েছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭