ওয়ার্ল্ড ইনসাইড

বিকেলে ঢাকায় পৌঁছুবেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/01/2018


Thumbnail

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো দুই দিনের সফরে ঢাকায় আসছেন। আজ শনিবার বিকেল পৌনে চারটায় ভারতের নয়াদিল্লি থেকে তাঁর ঢাকায় এসে পৌঁছুনোর কথা। এই সফরে দু’দেশের মধ্যে গুরুত্বপূর্ণ দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিভিন্ন বিষয়ের পাশাপাশি রোহিঙ্গা সংকট নিয়ে আলাপ হবে।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্বাগত জানাবেন বলে জানা গেছে। এরপর সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বৈঠক ও নৈশ্য ভোজে অংশ নেবেন তিনি।

এরপর জোকো উইদোদোকে আগামীকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। রোববারই তিনি আফগানিস্তানের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। ইন্দোনেশিয়া থেকে আগে দুবার রোহিঙ্গা সংকট পর্যবেক্ষন করার জন্য ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট তাঁর পররাষ্ট্রমন্ত্রী রেতনো মারসুদিকে বাংলাদেশে পাঠিয়েছেন। তাই বাংলাদেশের সঙ্গে রোহিঙ্গা ইস্যু নিয়ে তাঁর গুরুত্বপূর্ণ আলাপ হবে মনে করা হচ্ছে।

এছাড়া চলতি বছরের ৪ ফেব্রুয়ারি সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট বাংলাদেশে আসছেন। সুইজ প্রেসিডেন্ট অ্যালেই বারসেট তাঁর আসন্ন বাংলাদেশ সফরে রোহিঙ্গা শিবিরে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। এ বিষয়ে কূটনৈতিক পর্যায়ে প্রস্তুতি চলছে।

বাংলা ইনসাইডার/এমএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭