ইনসাইড বাংলাদেশ

পিছু হটলেন শামীম ওসমান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/01/2018


Thumbnail

গণ্ডগোলের সূত্রপাত হয়েছিল ফুটপাত নিয়ে। নারায়ণগঞ্জের ফুটপাতে হকার থাকবে-কি থাকবে না- এই নিয়ে মুখোমুখি অবস্থানে ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ ও স্থানীয় আওয়ামী লীগের শীর্ষনেতা শামীম ওসমান এবং সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী। এ নিয়ে জল অনেকদূর গড়ায়। রাজধানীতে কয়কদিন অবস্থানের পর নারায়ণগঞ্জ ফিরে গিয়ে শুক্রবার সিটি মেয়র দেখতে পান ভিন্ন দৃশ্য। নারায়ণগঞ্জ শহরের সড়ক ও ফুটপাতগুলো হকারশূণ্য। হকারদের পক্ষে দৃঢ় অবস্থান নেওয়া শামীম ওসমান পিছু হটেছেন। কিন্তু কেন?

১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ শহর হয়ে উঠেছিল অগ্নিকুণ্ড। হকার উচ্ছেদে নিজের লোকজন নিয়ে মাঠে নেমেছিলেন সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী। আর হকার উচ্ছেদ সিটি মেয়রের কাজ নয় এবং যেকোনো মূল্যে ফুটপাত হকারদের দেবেন বলে হকারদের পক্ষে অবস্থান নিয়ে মাঠে নেমেছিল শামীম ওসমানের সমর্থকরা। শামীম-আইভীর সমর্থকদের মধ্যে দফায় দফায় চলা সংঘর্ষে অর্ধশতাধিক মানুষ আহত হয়। ঘটনার পরদিন থেকেই আবার হকার দেখা যায় নারায়ণগঞ্জের সড়ক ও ফুটপাতে।

ঘটনার কদিন পরেই অসুস্থ আইভী চিকিৎসর জন্য আসেন রাজধানীর একটি হাসপাতালে। চিকিৎসা শেষে আইভী নারায়ণগঞ্জ ফিরে গিয়ে শুক্রবার শহর হকারমুক্ত দেখতে পান। শুক্রবার লোকজন নিয়ে ফুটপাতগুলো পরিদর্শন করেছেন আইভী। ওই সময় হকারদের পক্ষে অবস্থান নেওয়া শামীম ওসমান ও তাঁর সমর্থকদের মাঠে দেখা যায়নি।

একাধিক সূত্রে জানা গেছে, হকার উচ্ছেদকে কেন্দ্র করে সৃষ্ট জটিলতা নিয়ে আওয়ামী লীগের হাইকমান্ড থেকে শামীম ওসমানকে সাবধান করে দেওয়া হয়েছে। বলা হয়েছে, এটি নিয়ে যদি বাড়াবাড়ি করে তবে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কেন্দ্রের নির্দেশেই শামীম ওসমান পিছু হটেছেন। ফুটপাত দখল নিয়ে এক ধরনের পরাজয় স্বীকার করে নিলেন শামীম ওসমান।

ফুটপাতে হকারদের দখল নিয়ে আইভীকে চ্যালেঞ্জ করেছিলেন শামীম ওসমান। এখন হকারশূণ্য নারায়ণগঞ্জের ফুটপাত সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভীরই জয়ের কথা বলছে।

বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭