ইনসাইড ওয়েদার

বাজছে মৌসুমি বায়ুর বিদায় ঘন্টা


প্রকাশ: 06/10/2022


Thumbnail

দেশের আবহাওয়া থেকে প্রায় মৌসুমি বায়ু্র বিদায়ের প্রস্তুতি চলছে।  এর পাশাপাশি আরও অনেক কারণেই আগামী ১০ অথবা ১১ অক্টোবর থেকে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. আবদুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে অন্ধ্র উপকূল ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। তবে আগের থেকে দুর্বল হয়ে গেছে লঘুচাপটি। এছাড়া লঘুচাপের ফলে দেশের সমুদ্র বন্দরে থাকা সতর্ক সংকেতও তুলে দেওয়া হয়েছে।

আবহাওয়াবিদ মো. আবদুর রহমান বলেন, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বজ্র ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তিনি বলেন, আপাতত আগামী দুই দিনে চলমান আবহাওয়া পরিস্থিতি অব্যাহত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কয়রা ও মোংলায় ১৭ মিলিমিটার। এছাড়া আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙামাটিতে ২৩ ডিগ্রি সেলসিয়াস এবং গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭