ইনসাইড গ্রাউন্ড

মেসির রেকর্ড গোলেও জয় পায়নি পিএসজি


প্রকাশ: 06/10/2022


Thumbnail

জাদুকরী এক গোলে দলকে এগিয়ে নিলেন লিওনেল মেসি। যদিও সে গোলের উল্লাস বেশিক্ষণ থিতু হলোনা পিএসজির, প্রথমার্ধেই আত্মঘাতি গোলে সমতায় ফিরলো পর্তুগিজ ক্লাব বেনফিকা। 

পর্তুগিজ ক্লাবগুলোর মাঠে ফরাসি ক্লাবগুলোর এটা চিরাচরিত রূপ! চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপিয়ান কাপ মিলিয়ে এর আগে ১৮ বার পর্তুগালে গিয়ে জিততে পারেনি ফরাসি ক্লাবগুলো। উনিশেও ঠিক আগের ধারাই বজায় রইল। 

পিএসজি সমর্থকেরা সেজন্য দানিলোকে কাঠগড়ায় তুলতে পারেন। ৪১ মিনিটে বেনফিকার এনজো ফার্নান্দেজের সুইং করা ক্রস ঠেকাতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন পর্তুগিজ রাইটব্যাক। বেনফিকার সমতায় ফেরা এই গোলে শেষ পর্যন্ত ১-১ গোলের ড্রয়ে মেসি-নেইমার-এমবাপ্পেরে কাছ থেকে পয়েন্ট কেড়েছে পর্তুগিজ ক্লাবটি।


তবে লিওনেল মেসিকে ঠেকানো যায়নি। চ্যাম্পিয়নস লিগে এর আগে দুইবারের মুখোমুখিতে মেসিকে গোলবঞ্চিত রাখলেও আজ আর পারেনি বেনফিকা। দলের অন্য দুই সেরা তারকা নেইমার ও এমবাপ্পের সহায়তায় বলটা রংধনুর মতো বাঁক দিয়ে জালে ফেলেন ফুটবল বিশ্বের জাদুকর। সমর্থকেরা এ গোল মনে রাখবেন অনেক দিন। 

হয়তো মেসিও মনে রাখবেন, কারণ এই গোলের মধ্য দিয়ে চ্যাম্পিয়নস লিগে প্রথম খেলোয়াড় হিসেবে ৪০টি আলাদা প্রতিপক্ষের বিপক্ষে গোলের রেকর্ড গড়লেন লিওনেল মেসি। 

'এইচ' গ্রুপ থেকে ৩ ম্যাচে সমান ৭ পয়েন্ট পিএসজি ও বেনফিকার। মঙ্গলবার প্যারিসে ফিরতি ম্যাচে মুখোমুখি হবে দুই দল। এই গ্রুপের অন্য ম্যাচে ইসরাইলি ক্লাব ম্যাকাবি হাইফাকে ৩-১ গোলে হারায় জুভেন্টাস। ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তিনে ইতালিয়ান ক্লাবটি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭