ইনসাইড বাংলাদেশ

হজের প্রাক-নিবন্ধনে ব্যাংক হিসাব নম্বর দেওয়া বাধ্যতামূলক


প্রকাশ: 06/10/2022


Thumbnail

আগামী বছর হজের প্রাক-নিবন্ধন করার সময় ব্যাংক হিসাব নম্বর দেওয়া বাধ্যতামূলক করেছে। এ জন্য গত ৩ অক্টোবর জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে ধর্ম মন্ত্রণালয়। জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে ধর্ম মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হিজরি ১৪৪৪/২০২৩ সাল থেকে পবিত্র হজ পালনে ইচ্ছুক ব্যক্তি, বেসরকারি ব্যবস্থাপনায় কার্যক্রম পরিচালনাকারী হজ এজেন্সি, হজ অফিস এবং প্রাক-নিবন্ধন কেন্দ্রসহ সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, হজের প্রাক-নিবন্ধন এবং নিবন্ধন করার সময় সংশ্লিষ্ট হজযাত্রীর নিজ নামে খোলা ব্যাংক হিসাব নম্বর, ব্যাংকের নাম, শাখার নাম ও রাউটিং নম্বর এবং নিজস্ব এনআইডি দিয়ে রেজিস্ট্রেশন করা মোবাইল নম্বর প্রাক-নিবন্ধনের সময় অবশ্যই দিতে হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতা করার জন্য অনুরোধ করা হলো।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী বছরের জুনের শেষ সপ্তাহে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। করোনার সংক্রমণ পরিস্থিতির কারণে গত হজে বাংলাদেশ থেকে অনেক কম মানুষ হজ করতে পেরেছেন। তবে আগামী বছর পূর্ণ পরিসরে হজ হবে বলে জানিয়েছেন ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। 

মঙ্গলবার সচিবালয়ে প্রতিমন্ত্রী বলেন, সৌদি আরব সরকারের সঙ্গে আমাদের যতটুকু আনঅফিসিয়াল কথা হয়েছে, সেই অনুযায়ী তাদের বিষয়ে যতটুকু জেনেছি, এবার হয়তো পূর্ণ হজই হবে ইনশাআল্লাহ। গত বছর আমাদের যেটা হয়েছিল সেটা হয়তো নাও হতে পারে। এবার হয়তো রেশিও হিসেবে আমরা যতটুকু পাওয়ার ততটুকু পাব। আর ৬৫ বছরের বিধিনিষেধের বিষয়টিও এবার নাও থাকতে পারে। আমরা এ জিনিসটা ইতোমধ্যে তাদের কাছে জানতে পেরেছি। এটা (৬৫ বছরের বেশি বয়সীরা হজ পালনে বাধা না থাকা) যদি হয়, তাহলে আমাদের সিরিয়াল মেইনটেইন করে সহজে হয়ে যাবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭