ইনসাইড গ্রাউন্ড

টাইগারদের লক্ষ্য কত হবে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/01/2018


Thumbnail

দুইটি জীবন পেয়ে তুলে নিয়েছেন নিজের অর্ধশতক। সেই সঙ্গে শ্রীলঙ্কারও পূর্ণ হয়ে গছে দেড়শো। এক কথায় বড় সংগ্রহের দিকেই এগোচ্ছে লঙ্কানরা।  এর আগে ৩৩ রানে বেঁচে যাওয়া উপুল থারাঙ্গা আবার জীবন পেলেন ৩৯ রানে। কাভারে লাফিয়ে তার ক্যাচ মুঠোয় নিতে পারেননি সাব্বির রহমান।

সাকিব আল হাসানের বলে এগিয়ে এসে ইনসাইড-আউট খেলতে চেয়েছিলেন থারাঙ্গা। কাভারে লাফিয়ে বলে হাত ছোঁয়ান সাব্বির। কিন্তু মুঠোয় নিতে পারেননি।

জুটি ভাঙলেন সাইফউদ্দিন
ডিকবেলা এবং উপল থারাঙ্গা মিলে বড় এক জুটি গড়ে টাইগারদের দুশ্চিন্তা বাড়িয়ে দিয়েছিলো। অবশেষে এই জুটি ভাঙলেন সাইফউদ্দিন। নিজের প্রথম উইকেট হিসেবে নিরাসন দিকবেলাকে ফিরিয়ে দেন এই অলরাউন্ডার। দারুণ এক ডেলিভারিতে দিকবেলা সাব্বিরের হাতে ক্যাচ তুলে দিলে দলের জন্য স্বস্তি ফিরে আসে। ৫৭ বলে ৪২ রান করেন এই লঙ্কান ব্যাটসম্যান। এর আগে মুস্তাফিজের এক ডেলিভারিতে থারাঙ্গার বিপক্ষে এলবিডাব্লিউয়ের দাবিতে রিভিউ নেন মাশরাফি। কিন্তু সে যাত্রায় বেঁচে যান তিনি।

জুটির ফিফটি
কুসল মেন্ডিসকে হারানোর পর ধীরে ধীরে দলকে এগিয়ে নিচ্ছেন উপুল থারাঙ্গা ও নিরোশান ডিকভেলা। তৃতীয় উইকেটে দুজনের জুটিতে এসে পঞ্চাশ রান। জুটির ফিফটি হয়েছে ৭৪ বলে।

শ্রীলঙ্কার রান ১৮.২ ওভারে ২ উইকেটে ৯২ রান। ৩১ রান নিয়ে খেলছেন থারাঙ্গা, ২৬ রান নিয়ে ডিকভেলা।

রিভিউয়ে রক্ষা ডিকভেলার
জুটি ভাঙার জন্য মিরাজকে টানা অষ্টম ওভারে বোলিংয়ে এনেছিলেন মাশরাফি। কাজও প্রায় হয়েই গিয়েছিল। নিরোশান ডিকভেলাকে এলবিডব্লিউ দিয়েছিলেন আম্পায়ার। তবে বাঁহাতি ব্যাটসম্যান রিভিউ নেন প্রায় সঙ্গে সঙ্গেই। রিপ্লেতে দেখা যায়, প্যাডে লাগার আগে বল লেগেছিল ব্যাটে।

এর আগে শ্রীলঙ্কা শিবিরে প্রথম আঘাত হানেন মেহেদি হাসান মিরাজ। দলীয় ৮ রানে গুনাথিলাকাকে তামিম ইকবালের ক্যাচে পরিণত করেন মিরাজ। মিরাজের দারুণ এক ডেলিভারিতে পরাস্ত হন তিনি। ১১ বল খেলে ৬ রান করেন এই লঙ্কান ওপেনার। অন্য উইকেট যায় মাশরাফির দখলে।


বাংলা ইনসাইডার/আরকে/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭