ইনসাইড গ্রাউন্ড

টি–টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি কর্নওয়ালের


প্রকাশ: 06/10/2022


Thumbnail

রাকিম কর্নওয়াল, সবাই তাকে চেনেন একজন অফ স্পিনার হিসেবে। ৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতার বিশালাকার দেহের জন্য অধিক পরিচিত এ উইন্ডিজ ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজের টি–টোয়েন্টি ক্রিকেট লিগ সিপিএলে বারবাডোজ রয়্যালসের হয়ে ব্যাট হাতে ইনিংসও ওপেন করেছেন রাকিম কর্নওয়াল।

ব্যাট হাতে এর আগে নিজেকে প্রমাণের সুযোগ পাননি কর্নওয়াল। যদিও নিজেকে ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান হিসেবে আখ্যা দিয়েছিলেন তিনি। তার ছয় মারার সামর্থ্য নিয়েও কথা বলেছিলেন।  এবার এর প্রমাণ দিলেন কর্নওয়াল, কাল রাতে যুক্তরাষ্ট্রের টি–টোয়েন্টি ক্রিকেট লিগ আটালান্টা ওপেনে।

বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সব ধরনের টি–টোয়েন্টি মিলিয়ে ডাবল সেঞ্চুরি করেছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার। স্কয়ার ড্রাইভের বিপক্ষে আটালান্টা ফায়ারকে জেতাতে ৭৭ বলে তিনি করেছেন অপরাজিত ২০৫ রান। ইনিংসটি খেলার পথে কর্নওয়াল ছয় মেরেছেন ২২টি, চার ১৭টি।

এর আগে টি–টোয়েন্টিতে একমাত্র ডাবল সেঞ্চুরিটি ছিল ভারতের সুবোধ ভাটির। এ বছরই দিল্লির একটি ক্লাব ক্রিকেট টুর্নামেন্টে সুবোধ ৭৯ বলে করেছিলেন অপরাজিত ২০৫ রান। এদিন কর্নওয়াল ছক্কা হাঁকিয়েছেন ২২টি, চার মেরেছেন ১৭টি। বড় দেহের এই ব্যাটার ব্যাট করেছেন ২৬৬ স্ট্রাইক রেটে।

এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে একমাত্র ডাবল সেঞ্চুরির মালিক ছিলেন ভারতের সুবোধ ভাটি। চলতি বছরে দিল্লির একটি ক্লাব ক্রিকেট টুর্নামেন্টে সুবোধ ৭৯ বলে করেন অপরাজিত ২০৫ রান। ১৭টি ছক্কার পাশাপাশি ১৭ টি চার মারেন সুবোধ। সুবোধের স্ট্রাইক রেট ছিল ২৫৯.৪৯।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭