ইনসাইড বাংলাদেশ

সন্তানের লাশ নিয়ে দু'দিন ধরে সীমান্তে


প্রকাশ: 06/10/2022


Thumbnail

ভারতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এক বাংলাদেশী আর লাশ নিয়ে দু’দিন ধরে সীমান্তে ভোগান্তি। গত ৪ অক্টোবর চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন জনাব আবু বক্করের পুত্র আল আমিন। 

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর থানার শিলখুড়ি ইউনিয়নের ডুলপাড়া (আসাদ মোড়) গ্রামের জনাব আবু বক্করের পুত্র আল আমিন। গুরুত্বর অসুস্থ হয়ে চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলো। 

মৃত্যুর পর সঙ্গে থাকা তার মা মনজুয়ারা খাতুন সন্তানের লাশ নিয়ে এম্বুলেন্সে গতকাল বুধবার চ্যাংড়াবান্ধা চেক পোস্টে যান। চেকপোস্টে দায়িত্বে থাকা কর্মকর্তারা মৃতের   প্রয়োজনীয় কাগজপত্র  না থাকায় লাশটি বাংলাদেশে নিয়ে আসতে বাঁধা দেন। এমতাবস্থায়   প্রয়াত আল আমিনের মা পাগলপ্রায় হয়ে  প্রয়োজনীয় কাগজের জন্য হন্য হয়ে বিভিন্ন জায়গায় ধর্না দিয়েও কোন সুরাহা না পেয়ে অসহায় অবস্থায় রয়েছেন। এবং তিনি সন্তানের লাশ নিয়ে আসার জন্য বাংলাদেশ সরকারের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে  চ্যাংড়াবান্ধায় আটকে থাকা আল আমিনের মরদেহটি হস্তান্তরে কলকাতাস্থ বাংলাদেশের ডেপুটি হাইকমিশন সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রার্থনা করেছে নিহতের পরিবার এবং এলাকাবাসী ।  

শেষ খবর পাওয়া পর্যন্ত লাশটি ফেরত আনার ব্যাপারে সার্বক্ষণিক যোগাযোগ করছেন কুড়িগ্রাম জেলার আইনজীবী আব্রাহাম লিংকন। তিনি ভারতীয় হাইকমিশনসহ প্রয়োজনীয় বিভিন্ন দপ্তরে নিজ উদ্যোগে সার্বক্ষণিক যোগাযোগ করছেন এবং তিনি জানান ভারতীয় হাইকমিশন প্রয়োজনীয় সকল  সহযোগিতা করার আশ্বাস দিয়েছে এবং সর্বশেষ ভারতীয় এক্সটার্নাল এফেয়ার্স ব্যুরোর সম্মতি প্রয়োজন বলে তারা জানিয়েছেন যেটির জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা গেলে লাশটি ফেরত আনা সম্ভব। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭