কালার ইনসাইড

জনপ্রিয়তায় ভাটা পড়ছে শাকিব খানের!


প্রকাশ: 06/10/2022


Thumbnail

যার ছবি মানেই হল ভর্তি দর্শক। যাকে নিয়ে ছবি করার জন্য মুখিয়ে থাকেন চলচ্চিত্র প্রযোজক, নির্মাতারা। যার ছবি দিয়ে তাঁরা স্বস্তির নিঃশ্বাস নিতে পারেন তিনি সুপারস্টার শাকিব খান। শুধু দেখেই নয় দেশের বাইরেও অভিনয় দিয়ে প্রশংসা পেয়েছেন। নানা চড়াই-উৎরাই পর আজ তিনি বর্তমান অবস্থানে। 

দেশ সেরা এই নায়ক বরাবরই কাজ নিয়েই ব্যস্ত থাকেন। আর যার কারণে কাজ নিয়েই সংবাদের শিরোনামে আসেন তিনি। তবে এরমাঝেও ব্যক্তিজীবন সবার সামনে আসায় বেশ বেকায়দায় পড়েছেন তিনি।



ভালোবেসে ঘর বেঁধেছিলেন ঢাকাই সিনেমার দুই শীর্ষ তারকা শাকিব খান ও অপু বিশ্বাস। সেটা ২০০৮ সালের কথা। তবে বিয়ের খবর টের পায়নি কেউ। দীর্ঘ নয় বছর পর ২০১৭ সালে একটি টিভি চ্যানেলের লাইভে সন্তান আব্রাহাম খান জয়সহ হাজির হন অপু। এরপর জানান, তিনি ও শাকিব বিবাহিত এবং এই সন্তান তাদেরই। ওই ঘটনায় গোটা দেশ তোলপাড় হয়। কিছুদিন পর শাকিব-অপুর সংসারও ভেঙে যায়। 

এরপর নতুন নায়িকা শবনম বুবলীর সাথে কাজ শুরু করেন শাকিব খান। পর পর বেশ কিছু ছবিও করেছিলেন তাঁরা। তখন থেকেই মিডিয়া পাড়ায় কান পাতলেই  তাঁদের মাঝে প্রেমের গুঞ্জন শোনা যাচ্ছিলো। কিন্তু কখনোই তাঁরা বিষয়টি স্বীকার করেনি। 



শাকিব-বুবলী জুটির সর্বশেষ মুক্তি পাওয়া ছবি কাজী হায়াত পরিচালিত ‘বীর’। তবে ছিলেন না ছবিটির প্রচারে। এরপর থেকে নিরুদ্দেশ বুবলী। দশ মাসেরও অধিক সময় ধরে সশীরের কোথাও দেখা মেলেনি বুবলীর। সে সময় অনেকেই বলছিলেন অন্তঃসত্ত্বা বুবলী। করোনাকাল শুরুর আগে থেকেই এই অভিনেত্রী লোকচক্ষুর আড়ালে চলে যান। এ নিয়ে শুরু হয় ফিসফাস, গুঞ্জন ও বিতর্ক। মা হয়েছেন বুবলী লোকমুখে এমনটাও শোনা যায়। তার সন্তানের বাবা শাকিব খান। ২৫ হাজার মার্কিন ডলার দিয়ে বুবলীকে আমেরিকা পাঠিয়ে দিয়েছেন খান সাহেব। সে সময় শোনা গিয়েছে কন্যাসন্তানের মাও হয়েছেন বুবলী। আবার কেউ কেউ বলছেন, পুত্র সন্তানের মা হয়েছেন বুবলী। তখনও বিষয়টি পরিস্কার করেনি নায়িকা।

অবশেষে ২৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) বুবলী তার ভেরিফায়েড ফেসবুক পেজে বেবি বাম্পের দুটি ছবি পোস্ট করেন। সেখানে তিনি লিখেন, ‘মি উইথ মাই লাইফ, থ্রো ব্যাক আমেরিকা’। এরপরই রহস্য ডানা বাঁধতে থাকে। সবাই বলাবলি করতে শুরু করেন, তাহলে কি বুবলী সত্যিই মা হয়েছেন?



বিষয়টি পরিস্কার হয় ঠিক দুইদিন পর। বুবলী তাঁর ছেলের ছবি প্রকাশ করেন। ঠিক এর কিছুক্ষন পরেই শাকিব খানও তাঁদের সন্তাদের ছবি প্রকাশ করে ফেসবুকে লিখেন, আমরা চেয়েছিলাম একটি শুভ দিনক্ষণ দেখে আমাদের সন্তানকে সবার সম্মুখে আনতে। তবে আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন। সেই সুখবরটি জানানোর জন্য আর বেশিদিন অপেক্ষা করতে হয়নি। শেহজাদ খান বীর আমার এবং বুবলীর সন্তান, আমাদের ছোট্ট রাজপুত্র। আমার সন্তান আমার গর্ব, আমার শক্তি। আপনাদের সবার কাছে আমাদের সন্তানের জন্য দোয়া কামনা করছি।

একদিন যেতে না যেতেই বুবলী তাঁর ফেসবুকে শাকিব খানের সাথে তাঁর বিয়ে ও সন্তান জন্মদানের তারিখ জানান। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা প্রতিক্রিয়া দেখা যায় শাকিব খানকে নিয়ে।

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী অনেকেই তখন শাকিবের খানের মত একজন সুপারস্টারের এমন কর্মকান্ডের সমালোচনা করে নানা ধরণের স্ট্যাটস দেন। তাঁদের মতে দেশের প্রথম সারির একজন নায়কের কাছ থেকে এসব মানা যায়না। তারকারা একটি দেশকে বহিরবিশ্বে উপস্থাপন করে। তারাই যদি দিনের পর দিন এমন কাজ চালিয়ে যায় তাহলে তরুণ প্রজন্ম কী শিখবে তাঁদের থেকে? এমন প্রশ্ন অনেকেই তুলেছেন। আবার অনেকেই মনে করছেন শাকিব খানের এমন কর্মকান্ডে তাঁর জনপ্রিয়তায় ভাটা পড়বে। অনেকেই তাঁকে নিয়ে আর কাজ করতে চাইবেন না। ইতোমধ্যমে বেশ কয়েকটি গণমাধ্যমে সংবাদও প্রকাশ পেয়েছে যে শাকিব খানের নায়িকা হতে কেউ চাচ্ছেন না। তবে কী সত্যই তাঁর জনপ্রিয়তায় ভাটা পড়ছে?



এদিকে বুবলীর বিষয়টি সামনে আসার পর ফের নতুন গুঞ্জন শুরু হয়েছে। নায়িকা পূজা চেরীও নাকি শাকিবের সাথে প্রেমে মজেছেন। তবে এনিয়ে দুজনের কেউই তেমন ভাবে এখন পর্যন্ত পরিস্কার কোন ব্যাখ্যা দেয়নি। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে শাকিব খান বলনে, এখন পর্যন্ত শতাধিক ছবিতে অভিনয় করেছি। তাই বলে আমি কি প্রত্যেক নায়িকার সঙ্গেই প্রেম-বিয়ের সম্পর্কে জড়িয়েছি? সবার সঙ্গে কি আমার স্ক্যান্ডাল আছে? আমি তো মাত্র দু’জনকে বিয়ে করেছি। বাকি যেসব খবর রটেছে সবই তো গুঞ্জন। না হলে যাদের জড়িয়ে আমার সম্পর্কে বলা হচ্ছে তারা কী মুখ বন্ধ করে রাখত?

তবে সব কিছুকে পিছনে ফেলে নিজের মতই কাজ করে যাচ্ছেন শাকিব খান। সন্তানের খবর প্রকাশে আসার পর দিনই বুবলী ও তিনি শুটিংয়ে অংশ নেন। পরদুই দিন পরেই দেন আরও এক নতুন খবর। নির্মাতা রায়হান রাফির নতুন  সিনেমায় দেখা যাবে তাঁকে। বলা যায় সমালোচনাকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে নিজের কাজ নিয়েই ফের নতুন উদ্যমে এগিয়ে যাচ্ছেন তিনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭