ইনসাইড বাংলাদেশ

ভোলায় এক ঘন্টার জন্য পুলিশ সুপার হলেন নবম শ্রেণীর ছাত্রী


প্রকাশ: 07/10/2022


Thumbnail

ভোলায় ১ ঘন্টার প্রতীকী পুলিশ সুপার হলেন ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী ইফরান জাহান ইশান। এক ঘণ্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হয়ে দায়িত্ব নিয়েই নারী-শিশু বান্ধব মডেল জেলা করতে আর নারীর প্রতি সহিংসতা রোধে বিভিন্ন পরামর্শ তুলে ধরেন তিনি। সে প্রস্তাবনা বাস্তবায়নের ঘোষণাও দিয়েছে পুলিশ প্রশাসন।

বৃহস্পতিবার (০৬ অক্টোবর) পুলিশ অফিস সম্মেলন কক্ষে এনসিটিএফ এর উদ্যোগে গার্লস টেকওভার বা পুলিশ সুপারের প্রতিকী  দায়িত্ব অর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

এ সময় পুলিশ সুপার তাকে এক ঘণ্টার প্রতিকী এসপিকে ফুল দিয়ে অভিনন্দন জানান এবং প্রতিকী পুলিশ সুপার ভোলা জেলা পুলিশকে নারী-শিশু বান্ধব মডেল জেলা করতে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।


ইফরাত জাহান ইশান জানান, শিশু অধিকার সুরক্ষা, নিরাপত্তা, সমাজের সকল ক্ষেত্রে নারীদের সমান অধিকার, নির্যাতনের শিকার নারীদের ন্যায় বিচার নিশ্চিত ও নারীরা যাবে নির্যাতনের শিকার না হয় সেজন্য তিনি সুপারিশ করেন এবং ভোলা জেলাকে শিশু ও নারী বান্ধব জেলায় পরিণত করতে পাললে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে গুরুত্বপূর্ণ পালন করা সম্ভব।

এদিকে ভোলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম জানান, ইফরাত জাহান ইশানের নারী বান্দব জেলা পুলিশ হিসাবে সারা বাংলাদেশে রোল মডেল হিসাবে স্বপ্ন পূরনে আমরা কাজ করবো।। তিনি শিশু কিশোরদের এ ধরনের কার্যক্রমকে সাধুবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন,জনাব আছাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), ভোলা, জনাব মোঃ ফরহাদ সরদার, অতিরিক্ত পুলিশ (সদর সার্কেল), ভোলা, ডিআইও-১, জেলা বিশেষ শাখা, ভোলা, অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা, ভোলা, পুলিশ পরিদর্শক (ক্রাইম), অফিসার ইনচার্জ, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, ভোলা, এনসিটিএফ এর সদস্যবৃন্দ সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭