ইনসাইড গ্রাউন্ড

সেমিফাইনালে খেলার আশা জাগালো থাইল্যান্ড


প্রকাশ: 07/10/2022


Thumbnail

প্রথম ম্যাচে বাংলাদেশের সাথে হারলেও, দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ইতিহাস গড়েছিল থাইল্যান্ড নারী ক্রিকেট দল। এবার আরব আমিরাতের বিপক্ষেও জিতে সেমিফাইনালে খেলার আশা জাগালো থাই মেয়েরা। একইসঙ্গে পয়েন্টের হিসেবে নারী এশিয়া কাপের তিন শক্তিশালী দল বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের পাশে বসলো থাইল্যান্ড। 

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে আমিরাতকে ১৯ রানে হারিয়েছে থাইল্যান্ড। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান করেছিল থাইল্যান্ড। জবাবে ৮ উইকেট হারিয়ে ৮৯ রানে থেমেছে প্রথমবার এশিয়া কাপ খেলতে আসা আমিরাতের মেয়েরা।

টস হেরে ব্যাট করতে নেমে থাইল্যান্ডের দুই ওপেনার উল্লেখযোগ্য তেমন কিছুই করতে পারেননি। তিন নম্বরে নামা অধিনায়ক নারুইমল চাওয়াই শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৫২ বলে করেন ৩৭ রান। এছাড়া ৩১ বলে ২৫ রান করেন সোরনারিন টিপোচ। শেষ দিকে ৮ বলে ১৯ রানের দুর্দান্ত ব্যাটিংয়ে একশ পার করান রোসেনান কানো।

জবাব দিতে নেমে আমিরাতের পক্ষে সর্বোচ্চ ৪১ বলে ২৯ রান করেন ওপেনার কাভিশা এগোদাগ। এছাড়া অধিনায়ক ছায়া মুঘল ১৭ ও খুশি শর্মা করেন ১২ রান। থাইল্যান্ডের থিপাচা পুত্থাউঙ ও অন্নিচা কামচম্পু নিয়েছেন ২টি করে উইকেট।

এ জয়ের ফলে চার ম্যাচে ৪ পয়েন্ট হলো থাইল্যান্ডের। সমান ৪ পয়েন্ট রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের। তবে নেট রান রেটে এগিয়ে থেকে দুই নম্বরে পাকিস্তান। এরপর যথাক্রমে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও থাইল্যান্ড। ছয় পয়েন্ট নিয়ে সবার ওপরে ভারত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭