ইনসাইড টক

‘এই সময়ের অনুভূতিটা আসলে বলে বুঝাতে পারবো না’


প্রকাশ: 07/10/2022


Thumbnail

ঢালিউডে অভিষেকেই আলো ছড়ানো নায়িকা মাহিয়া মাহি। ২০১২ সালে তার প্রথম ছবি ‘ভালোবাসা রঙ’ দর্শকদের মনেও রঙ ছড়ায়। চলচ্চিত্রের মন্দ সময়ে দখিনা হাওয়া নিয়ে আসে মাহি অভিনীত ছবিগুলো। ‘অন্যরকম ভালবাসা’, ‘পোড়ামন’, ‘দেশা- দা লিডার’, ‘অগ্নি’, ‘অনেক সাধের ময়না’ ইত্যাদি ছবি ব্যবসায়িক সাফল্যে তৈরি হয় তাকে ঘিরে আলাদা চাহিদা। শুক্রবার সারা দেশে মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ‘যাও পাখি বলো তারে’ ছবিটি। সম্প্রতি সমসাময়িক নানা বিষয় ও ক্যারিয়ারের নানা দিকে নিয়ে বাংলা ইনসাইডারের সাথে কথা হলো আলোচিত এই নায়িকার।



বাংলা ইনসাইডার: নতুন ছবি ‘যাও পাখি বলো তারে’ নিয়ে কতটুকু আশাবাদী?

মাহি: ‘যাও পাখি বলো তারে’ নিয়ে আমি প্রচণ্ড আশাবাদী। এখানে গল্প, আমার চরিত্র, লোকেশন, নির্মাণ শৈলী; সবই অসাধারণ। আমার মনে হয় ছবিটি দর্শকের ভালো লাগবে৷ সবার জীবনেই যে একটা মজনু দরকার সেটা ফিল করাবে। আমি আমার এই দশ বছরের ক্যারিয়ারের অনেক ছবি করেছি। অনেক ছবিই হিট হয়েছে। কিন্তু এই ছবির মতো কোনটা করিনি। বলতে পারেন এই ছবিটি আমার ক্যারিয়ারের সেরা ছবি।

বাংলা ইনসাইডার: ছবির কোন দিকটি দর্শকদের মনে দাগ কাটবে বলে মনে করেন?

মাহি: ছবিটির সংলাপ ও গল্প প্রতিটি দর্শকের মনে দাগ কাটবে বলে আমার বিশ্বাস।



বাংলা ইনসাইডার: সম্প্রতি পরিবারে নতুন সদস্য আসছে বলে জানিয়েছেন, এই সময়টি কিভাবে কাটাচ্ছেন?

মাহি: এই সময়ের অনুভূতিটা আসলে বলে বুঝাতে পারবো না। একটু জোরে হাটা-চলা করলেই সবাই বকা দেয়া শুরু করে। বেশ আদর-যত্নে সময়টি কাটছে।

বাংলা ইনসাইডার: ওয়েব সিরিজে কি ফের দেখা যাবে?

মাহি: হ্যাঁ অবশ্যই দেখা যাবে আগামী বছর। আপাতত কাজ করছি না কোন। কারণ শুটিং করলে তো একটু দৌড়-ঝাপ করতেই হয়। কিন্তু এই সময়টা একটু সাবধানেই চলতে হয় তাই আপাতত ঘরেই আছি।

বাংলা ইনসাইডার: নতুন ব্যবসার খবর কী?

মাহি: আলহামদুলিল্লাহ, বেশ ভালোই যাচ্ছে। যদিও এখনো গ্র্যান্ড ওপেনিং করিনি। তবে খুব তাড়াতাড়ি চলচ্চিত্রের মানুষ ও আপনাদের নিয়েই যাত্রা শুরু করবো বড় পরিসরে।

বাংলা ইনসাইডার: বিয়ের পর অনেকেই চলচ্চিত্রকে বিদায় জানায়। সেক্ষেত্রে আপনার পরিকল্পনা কী?

মাহি: আসলে বিয়ের পর চলচ্চিত্রকে বিদায় জানানোর কোন পরিকল্পনা নেই আমার। তবে বিয়ের পর থেকে একটু বেছে বেছে কাজ করছি। আর যে কয়টি কাজ করেছি সেগুলো টাকার জন্য নয়, আমার ক্যারিয়ারের ভালোর জন্য করেছি।

বাংলা ইনসাইডার: চলচ্চিত্রে বেশ কিছুদিন ধরে নানা বিষয় নিয়ে নানা বিতর্ক চলছে। এতে কি চলচ্চিত্রের ক্ষতি হচ্ছে বলে আপনি মনে করেন?

মাহি: ক্ষতি তো হচ্ছেই। আসলে ছবি নিয়ে, শোবিজ নিয়ে আলোচনা-সমালোচনা থাকবেই। তবুও আগে যে বিষয়টি ছিলো যখন শাবানা ম্যাডাম, ববিতা ম্যাডামরা কাজ করতেন তখন অনেক কিছুই হতো কিন্তু তা দর্শকদের পর্যন্ত আসতো না, এফডিসির ভেতরেই থাকতো। কিন্তু এখন খুব সহজেই সবাই সব কিছু জানে। আসলে প্রতিটি শিল্পীর একটি ব্যক্তি জীবন থাকে। সেগুলো নিয়ে আসলে সমালোচনা বা আলোচনা করা উচিত না।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭