ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশকে ১৬০ রানের টার্গেট দিলো ভারত


প্রকাশ: 08/10/2022


Thumbnail

বিনা উইকেটে ৯১ থেকে শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৫৯। শুরুতে বাংলাদেশের মেয়েরা বোলিংয়ে ভালো করতে না পারলেও, শেষদিকে অনেকটা তা পুষিয়ে দিয়েছেন রুমানা আহমেদ। অল্পের জন্য হ্যাটট্রিকটাও করা হলোনা তার, সুযোগ পেয়েও হলো হাতছাড়া। যদিও এর জন্য নিজেকে ছাড়া কাউকে দোষারোপের সুযোগ নেই রুমানার, জেমাইমা রদ্রিগেজের সজোরে করা শট হাত ফসকেছে তার। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান করতে পেরেছে ভারত। টানা দ্বিতীয় জয় পেতে বাংলাদেশের লক্ষ্য এখন ১৬০ রান। 

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দশ ওভারে কোনো উইকেট না হারিয়েই ৯১ রান করে ফেলেছিলেন ভারতের দুই ওপেনার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মা। পরে দুই লেগস্পিনার রুমানা আহমেদ ও ফাহিমা খাতুনের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ ১০ ওভারে ৬৮ রানের বেশি করতে পারেনি ভারত। 

ব্যাক্তিগত অর্ধশতকের আক্ষেপ রেখেই ৩৮ বলে ৪৭ রান করে রানআউট হন ভারতীয় অধিনায়ক স্মৃতি মান্ধানা। এরপর ১৫ তম ওভারে রুমানা আহমেদের বলে বোল্ড হয়ে ফেরেন শেফালি ভার্মা। তিনি যদিও অর্ধশতকের স্বাদ পেয়েছেন, ৫ চার আর ২ ছক্কায় ৪৪ বলে ৫৫ রানের ঝলমলে ইনিংস খেলেছেন ভারতীয় এই নারী ওপেনার। 

নিজের পরের ওভারের শেষ দুই বলে জোড়া আঘাত হানেন রুমানা। এবার তার শিকারে পরিণত হন রিচা ঘোষ ও কিরন নাভগির। পরে ১৯তম ওভারে হ্যাটট্রিক বলেও উইকেটের সম্ভাবনা জাগিয়েছিলেন রুমানা। কিন্তু জেমাইমার ফিরতি ক্যাচ ধরতে না পারায় হয়নি হ্যাটট্রিক। 

হ্যাটট্রিক বলে জীবন পাওয়া জেমাইমা শেষ পর্যন্ত ২৪ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন। শেষ ওভারে দারুণ বোলিংয়ে মাত্র ৬ রান দিয়ে দিপ্তী শর্মার উইকেট নেন সালমা খাতুন। 

বাংলাদেশের পক্ষে বল হাতে ৩ ওভারে ২৭ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন রুমানা। যার সুবাদে চলতি এশিয়া কাপে ৮ উইকেট হলো তার। ফাহিমা উইকেট না পেলেও নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪ ওভারে দিয়েছেন মাত্র ২১ রান। সালমা ৩ ওভারে ১৬ রানে নিয়েছেন একটি উইকেট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭